ksrm
bpl

লাইফস্টাইল যেভাবে পাবেন ঘন ভ্রু

fb tw gp
somoy
ভ্রু সুন্দর হলে চেহারার সৌন্দর্যটাও ফুটে ওঠে। ভ্রুকে সুন্দর রাখতে ভ্রু প্লাগ এর পাশাপাশি অনেক সময় কৃত্রিমভাবে আঁকা হয়। এটা আসলে নিজেকে সুন্দর রাখার একটা প্রচেষ্টা মাত্র। অনেকের মায়াবী চেহারা থাকা শর্তেও ভ্রু পাতলা হওয়ার কারণে সৌন্দর্যটা তেমন একটা ফুটে ওঠে না। তবে প্রাকৃতিকভাবে ভ্রু ঘন করার জন্য কিছু পন্থা মেনে চললে খুব দ্রুতই ঘন ভ্রু পাওয়া সম্ভব। জেনে নিন যেভাবে ঘন করবেন ভ্রু।
১. শুকনো, পরিষ্কার ভুরুর উপরে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে সারা রাত রেখে দিন, সকালে উঠে ধুয়ে ফেলুন।
২. প্রোটিন, ফ্যাটি অ্যাসিড, অ্যান্টি অক্সিডেন্ট আর ভিটামিনের গুণে ভরপুর ক্যাস্টর অয়েল চুলের গোড়ায় গোড়ায় পুষ্টি সঞ্চার করে। ভুরুর উপরে ঘন ক্যাস্টর অয়েল লাগিয়ে আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।
৩. অ্যালোভেরা পাতার ঘন জেল ভুরু দ্রুত বৃদ্ধির সহায়ক। একটা পাতা মাঝামাঝি কেটে ভিতরে শাঁসের মতো জেলটা বের করে নিন। ভুরুতে মাসাজ করে করে ত্বকের সঙ্গে মিশিয়ে দিন। এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।
৪. রাতে ঘুমানোর আগে সামান্য নারিকেল তেল গরম করে ভুরুর উপরে বৃত্তাকারে মাসাজ করুন। সারারাত রেখে সকালে উঠে ধুয়ে ফেলুন। ভুরু ধীরে ধীরে ঘন হতে শুরু করবে।
৫. মেথির বীজ সারারাত পানিতে ভিজিয়ে রাখুন। পরের দিন বেটে মিহি পেস্ট করে সেটা ভুরুর উপরে লাগিয়ে রাখুন। আধঘণ্টা পরে ধুয়ে ফেলুন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop