খেলার সময়ইতিহাস বদলে ছেলেদের ফুটবল ক্লাবে কোচ হলেন নারী

সময় সংবাদ

fb tw
দেশের প্রথম পেশাদার নারী কোচ হিসেবে ছেলেদের কোন ফুটবল ক্লাবে অভিষেক হয়েছে মিরোনা আক্তারের। এ মৌসুমে ঢাকা সিটি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। কোচ গোলাম রব্বানি ছোটনকে আদর্শ হিসেবে নেয়া মিরোনা, সুযোগ পেলে কাজ করতে চান জাতীয় দলের জন্যও। আর এ বছরই সম্পন্ন করতে চান 'এ' লাইসেন্স।
নিষ্প্রাণ' তবুও যেন প্রাণের ছোঁয়া। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের অভিষেক ম্যাচে ঢাকা সিটি ফুটবল ক্লাবের নিরুত্তাপ ডাগআউটে, একজন চেনা মিরোনা আক্তার।
ফুটবলার হিসেবে ক্যারিয়ার শুরু। খেলেছেন জাতীয় দলেও। তবে হ্যান্ডবল, ভলিবল পেরিয়ে থিতু হয়েছেন অ্যাথলেটিক্সে। বাংলাদেশ নৌবাহিনীর জার্সিতে জিতেছেন জাতীয় পর্যায়ে একাধিক পদক। তবে ভালোবাসার টানে আবারো ফিরেছেন, সেই ভালোবাসার ফুটবলে। সঙ্গে গড়েছেন ইতিহাস।
দেশের প্রথম নারী কোচ হিসেবে কাজ করছেন ছেলেদের কোন ফুটবল ক্লাবে। গেলো বছর 'বি' লাইসেন্স সম্পন্ন করা মিরোনা, সেখানেও দেখাতে চান নিজের মুনশিয়ানা।
মিরোনা আক্তার বলেন, 'আসলে এটা আমার জন্যে অনেক বড় পাওয়া। নেভিতে আমি চাকরি করি। ওখানে আমি দীর্ঘদিন খেলেছি। আমি অনেক রোমাঞ্চিত।'  
তবে কোচ হওয়ার এই পথটা কখনই মসৃণ ছিলোনা বাগেরহাটের এই স্বর্ণ কন্যার জন্য। কিন্তু সব বাঁধাকে উপেক্ষা করে তিনি দেখিয়েছেন পথ। প্রত্যাশা এই পথে হেঁটে আসবেন আরো অনেকেই। সঙ্গে সুযোগ পেলে কাজ করতে চান নারী দলকে নিয়েও।
মিরোনা আক্তার বলেন, 'আমরা যেহেতু লক্ষ্য নিয়ে নেমেছি তা পূরণ করার জন্যে যা প্রয়োজন আমরা তাই করবো। আমি যেহেতু মেয়ে হিসেবে ছেলেদের টিমে কাজ করছি আমার ইচ্ছা রয়েছে মেয়েদের জাতীয় টিমে কাজ করার।'
যদিও পেশাদার কোচিং ক্যারিয়ারের অভিষেক ম্যাচে মিরোনার সিটি ফুটবল ক্লাব ১-০ গোলে হেরে গেছে ফরাশগঞ্জের কাছে। তবে মিরোনা বলছেন স্বপ্ন দেখার এইতো শুরু। যে যাত্রায় তিনি পাশে চান সবাইকেই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop