খেলার সময়২৩ ফেব্রুয়ারি দেশে শুরু হচ্ছে আর্চারির বড় আসর

সময় সংবাদ

fb tw
ইসলামিক সলিডারিটি চ্যাম্পিয়নশিপের জন্য প্রস্তুতি অনেকটা সম্পন্ন করেছে ফেডারেশন। ২৩ ফেব্রুয়ারি থেকে ৩৪ দেশ নিয়ে শুরু হচ্ছে এবারের আসর। আগের দুই আসরের চেয়ে এবার অংশগ্রহণকারী দেশের সংখ্যা বেশি হওয়ায়, সার্বিক আয়োজন নিয়ে বেশ ঝক্কি পোহাতে হচ্ছে। সেইসঙ্গে, এবার বেশ কিছু শক্তিশালী দল থাকায়, চ্যাম্পিয়নশিপ ধরে রাখাও কঠিন হবে। তৃতীয় আসরকে সামনে রেখে এসব কথা জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল।
আর্চারির মহাযজ্ঞ নিয়ে ভাবতেই হচ্ছে রাজীব উদ্দিন আহমেদ চপলকে। ইসলামিক সলিডারিটি ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং চ্যাম্পিয়নশিপে এবার যে অংশগ্রহণকারী দেশের সংখ্যা আগের দুই আসরের তুলনায় বেশি। এখন পর্যন্ত নিশ্চিত করেছে ৩৪ দেশ। যে সংখ্যা বাড়তে পারে আরো। ২২ ফেব্রুয়ারির মধ্যেই বাংলাদেশে পা রাখবেন প্রায় ২০০ আর্চার সহ অফিসিয়ালরাও।
২৩ থেকে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ আসর। টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবারের সব খেলা। তাই যাতায়াত, আবাসন ও নিরাপত্তা সহ যাবতীয় বিষয় নিয়ে বাড়তি ভাবনা ফেডারেশনের। এরই মধ্যে হয়েছে আন্তঃমন্ত্রণালয় সভাও।
জার্মানি ও ভারতের মতো শক্তিশালী দল অংশ নিচ্ছে এবার। চ্যাম্পিয়নশিপ ধরে রাখা যে কঠিন হবে, তা অনুধাবন করা যায় সহজেই। তবুও কোচ ফ্রেডরিখ মার্টিনের অধীনে স্বাগতিক আর্চারদের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট ফেডারেশনের এই কর্মকর্তা।
১৮ ফেব্রুয়ারির মধ্যে ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করবে বাংলাদেশ আর্চারি ফেডারেশন।
ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, আলবেনিয়া, আজারবাইজান, জার্মানি, মরক্কো, আলজেরিয়া, ক্যামেরুন, ঘানা, কেনিয়া, তিউনিসিয়া, চাদ, কিরগিজস্তান, তুর্কমেনিস্তান, কাজাখস্তান, উজবেকস্তান, ইরাক, ইরান, সিরিয়া।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop