ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময় মালয়েশিয়ায় শুরু হচ্ছে আন্তর্জাতিক সংস্কৃতি উৎসব

fb tw gp
বিশ্বের বিভিন্ন দেশের শিক্ষার্থীদের নিয়ে মালয়েশিয়ার ইউনিভার্সিটি পুত্রায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক সংস্কৃতি উৎসব-২০১৯। ১৩ ফ্রেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাংলাদেশি শিক্ষার্থীসহ বিভিন্ন দেশের শিক্ষার্থীরা নানা আয়োজনের মাধ্যমে নিজেদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরবেন।
বিশ্বের ২২টি দেশের শিক্ষার্থীদের নিয়ে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া-ইউপিএমে শুরু হচ্ছে আন্তর্জাতিক সংস্কৃতি উৎসব ২০১৯। এতে শিক্ষার্থীরা সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে নিজ দেশের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি বিশ্ব দরবারে তুলে ধরবেন।
চার পর্বের আয়োজনের প্রথম পর্বে বুথ প্রেজেন্টেশনে প্রতিটি দেশ তাদের নিজস্ব ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি দেশীয় খাবার রান্না করবে। দ্বিতীয় পর্বে থাকছে নিজ নিজ দেশের দলীয়নৃত্য। তৃতীয় পর্বে জাতীয় পোশাক, অলঙ্কার, ফ্যাশন শো' এবং চতুর্থ পর্বে প্রতিটি দেশের মানচিত্রের ওপর দেখানো হবে স্বল্পদৈর্ঘ্যর প্রামাণ্যচিত্র।
প্রতিবারের মতো এবারও বেশ কয়েকটি ক্ষেত্রে বাংলাদেশের শিক্ষার্থীরা সাফল্য পাবে বলে আশা আয়োজক কমিটির।
বাংলাদেশ থেকে প্রতিবছর অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষার জন্য আসছেন এশিয়ার দেশ মালয়েশিয়া।
বাংলাদেশি শিক্ষার্থীরা মালয়েশিয়ায় শিক্ষা ও গবেষণায় অনেক এগিয়ে, মেধাবী, পরিশ্রমী ও আনুগত্যতার কারণে বাংলাদেশি শিক্ষার্থীরা স্থানীয় প্রফেসরদের আকৃষ্ট করেছে যুগে যুগে। তাদের প্রত্যাশা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব টিকিয়ে রাখার জন্য মেধাচর্চার মধ্য দিয়ে সততা, যোগ্যতা ও সঠিক ক্যারিয়ার গঠনের মাধ্যমে সকল প্রবাসি শিক্ষার্থীরাই একদিন বিদেশ থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে দেশের উন্নয়নে সরাসরি অংশ নিতে পারবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop