ksrm
bpl

তথ্য প্রযুক্তির সময় যেভাবে ডিলেট করবেন ম্যাসেঞ্জারের মেসেজ

fb tw gp
somoy
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের চ্যাটিংয়ের জনপ্রিয় অ্যাপস ম্যাসেঞ্জার। ম্যাসেঞ্জারে ভুলবশত অনেক মেসেজ অনেকের কাছে চলে যায়। অথবা গ্রুপে অনাকাঙ্খিত মেসেজে আমরা বিরক্ত বোধ করি। আর এই ঝামেলা থেকে মুক্ত হওয়ার সময় এসে গেছে। ফেসবুক সম্প্রতি তাদের মেসেজিং অ্যাপে ‘আনসেন্ড’ অপশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যার মাধ্যমে কাউকে কোনও বার্তা পাঠানোর ১০ মিনিটের মধ্যে প্রেরক তা ‘চ্যাট থ্রেড’ থেকে ডিলেট করতে পারবেন।
ভারতের ডেইলি ন্যাশন পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়ে, বুধবার থেকেই এই নতুন ফিচার চালু হয়ে যাচ্ছে। আইওএস ও অ্যান্ড্রয়েডে ম্যাসেঞ্জারের লেটেস্ট ভার্সন আপডেটের সঙ্গে সঙ্গেই এই নতুন ফিচার আপনা-আপনিই সংযোজিত হয়ে যাবে।
এক্ষেত্রে সংস্থার আরেকটি বহুল প্রচারিত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ-এর মতো এখানেও ব্যবহারকারীর কাছে দুটি অপশন দেওয়া হবে- একটি ‘রিমুভ ফর ইউ’, অন্যটি ‘রিমুভ ফর এভরিওয়ান’।
দ্বিতীয় বিকল্পটি বেছে নিলে, যাকে বা যাদের সেই মেসেজ পাঠানো হয়েছিল, ‘চ্যাট থ্রেড’-এ তিনি বা তারা দেখবেন ‘মেসেজ ডিলিটেড’। ঠিক যেমন হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে হয়। ফেসবুকের ফটো মেসেজিং অ্যাপ ‘ইনস্টাগ্রাম’-এও ‘আনসেন্ড’ ফিচার রয়েছে। যেখানে ব্যবহারকারীরা ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে সকল অংশগ্রহণকারীকে পাঠানো মেসেজ ডিলেট করতে পারেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop