রসুই ঘরভালোবাসা দিবসে স্পেশাল পিজা

সময় সংবাদ

fb tw
somoy
ভালোবাসা দিবসে পছন্দের মানুষটির জন্য কি রানা করবেন ভাবছেন? মাথায় কিছু আসছে না? আচ্ছা আমরা আপনাকে সাহায্য করছি। যদি আপনার পছন্দের মানুষটি পিজা পছন্দ করে তাহলে ভালোবাসা দিবসে স্পেশাল পিজা তৈরি করে ফেলুন। আর তাকে সারপ্রাইজ দিন। চলুন তাহলে জেনে নেওয়া যাক, ঘরে বসেই কীভাবে বিফ পিজা তৈরি করা যায় সেই রেসিপি।
উপকরণ: গরুর মাংসের কিমা -৩০০ গ্রাম, টমেটো কেচাপ -৩/৪ কাপ, পেঁয়াজ কিউব - ১ কাপ ৪, টমেটো কিউব - ২ টি (বর), রসুন কুচি -১ চা চামচ, আদা বাটা -১/২ চা চামচ, রসুন বাটা -১/২ চা চামচ, সয়া সস -১/২ কাপ, কাঁচা মরিচ কুচি -২ চা চামচ, লবণ - পরিমান মতো, তেল - ১/২ কাপ, সয়া সস - ১/২ কাপ, মজারেলা চীজ - ইচ্ছা মতো ।
ডো এর জন্য: ময়দা - ১ কাপ, গুড়া দুধ - ১ টেবিল চামচ, ইস্ট - ১ চা চামচ, তেল - ১ টে চামচ ৫, চিনি - ১ চা চামচ, লবণ - ১/২ চা চামচ, ডিম - ১ টি
কুসুম গরম পানি - পরিমান মত। সাজানোর জন্য টমেটো ও ক্যাপসিকাম বিচি ছাড়া কিউব করে কাটা এবং অরিগ্যানো পরিমান মত।
প্রণালি: প্রথমে ডো এর উপকরণ সব একে একে দিয়ে কুসুম গরম পানি দিয়ে ভালোভাবে ময়ান করে গরম জায়গায় ঢেকে রাখতে হবে। এবার প্যানে তেল গরম করে রসুন কুচি একটু ভেজে পেঁয়াজ দিয়ে তাতে একে একে আদা, রসুন বাটা, কিমা (সয়া সস দিয়ে মেরিনেট করা), টমেটো কিউব, লবণ দিয়ে রান্না করতে হবে যতক্ষণ মাংস সিদ্ধ না হয়।
সিদ্ধ হয়ে এলে টমেটো কেচাপ ও মরিচ কুচি দিয়ে ৫ মিনিট পর নামাতে হবে।
এবার ফুলে ওঠা ডো টিকে আবার মথে নিয়ে তা রুটির মতো বেলে নিতে হবে। তারপর সেই রুটিটাকে একটি সুন্দর হার্ট সেপ দিন। এরপর বাকিং ট্রে তে তেল গ্রিস করে হার্ট সেপের রুটি বিছিয়ে তার উপর টমেটো কেচাপ ছড়িয়ে এক লেয়ার দিয়ে তার উপর রান্না করা কিমা দিয়ে সাজানোর উপকরণ দিয়ে সাজিয়ে উপরে চীজ দিয়ে বেক করতে হবে। ব্যস হয়ে গেল বিফ পিজা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop