মহানগর সময়শিশু ফাইজাসহ ৫ পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

সময় সংবাদ

fb tw
somoy
বেপরোয়া গতির মাইক্রোবাস চাপায় নিহত সাংবাদিক ফাইজুল ইসলামের শিশুকন্যাসহ নিহত ৫ জনের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে অন্তর্বর্তীকালীন ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
সোমবার (১১ ফেব্রুয়ারি) জনস্বার্থে দায়ের করা এক রিটের প্রাথমিক শুনানির পর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। রুলে নিহতদের পরিবারকে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
গত ৫ ফেব্রুয়ারি দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ফাইজুল ইসলামের মেয়ে উত্তরার মাইলস্টোন স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাইজা তাহমিনা সূচি (১০) বাবার হাত ধরে রাস্তা পার হচ্ছিল। একটি মাইক্রোবাস বেপরোয়া গতিতে এসে পেছন থেকে ধাক্কা দিলে বাবার হাত থেকে ছুটে যায় তার হাত; ছিটকে পড়ে সূচি। 
মাইক্রোবাসের ধাক্কায় মাথা থেঁতলে গিয়েছিল তার। আশঙ্কাজনক অবস্থায় উত্তরার বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এছাড়া গাজীপুরের কালিয়াকৈরে ৩ ফেব্রুয়ারি মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop