ksrm

পশ্চিমবঙ্গকলকাতার শপিং মলে বাধ্যতামূলক হচ্ছে স্তন্যদান কেন্দ্র

কলকাতা অফিস

fb tw
somoy
গত বছর নভেম্বরের ঘটনা। দক্ষিণ কলকাতার এক বাসিন্দা তার মাত্র সাত মাস বয়সের ছেলেকে নিয়ে গিয়েছিলেন কলকাতার একটি অভিজাত শপিং মলে। মলে ঢুকে কিছু জিনিষপত্র কেনার পর কোলের শিশু কেঁদে উঠে। মা বুঝতে পারেন, সন্তানের খিদে পেয়েছে তাই দ্রুত স্তন্যপান শুরু করেন।
কিন্তু আশ্চার্যজনকভাবে মলে নিয়োজিত নিরাপত্তারক্ষীরা এসে তাকে শিশুকে প্রকাশ্যে স্তন্যদান করতে বাধা দেন। এমন কী তাকে বলা হয়, তিনি যেন শৌচালয়ে গিয়ে শিশুকে স্তন্যদান করেন।
ছেলের কান্নায় আকাশপাতাল যখন কাপছে তখন ঘটনার আকস্মিকতায় তিনি শৌচালয়ে গিয়েই কোলের শিশুকে স্তন্যদান করানোর চেষ্টা করেন। কিন্তু সেখানেও তাকে বাধা দেয়া হয়েছিল। এ নিয়ে পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে পরপর তার এই অভিজ্ঞতার কথা জানালে দেশ জুড়ে তোলপাড় শুরু হয়। ভাইরাল হয় তার লেখা স্ট্যাটাসও। 
কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এই ঘটনাকে সামনে এনে এবার থেকে কলকাতা পৌরসভার অর্ন্তগত যত শপিং মল আছে সেখানে মায়েদের জন্য শিশুকে স্তন্যদান কেন্দ্র তৈরির সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার এই বিষয়ে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেন। 
কলকাতার মেয়র জানান, আমাদের ওই ঘটনা থেকেই শেখা। এবার আর কোনও অবেহলা নয়। কেউ যদি মাকে স্তন্যদানে বাধা দেন, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আর শপিং মলে অবশ্যই চালু হবে স্তন্যদান কেন্দ্র।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop