ksrm

পশ্চিমবঙ্গপ্রয়াত মতুয়া প্রধান বড়মা বীণাপাণি দেবী

কলকাতা অফিস

fb tw
somoy
প্রয়াত হলেন মতুয়া মহাসংঘের প্রধান উপদেষ্ঠা বড়মা বীণাপাণি দেবী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর। বড়ামার মৃত্যুতের গভীর শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ পশ্চিমবঙ্গের শীর্ষ রাজনীতকরা।  মঙ্গলবার স্থানীয় সময় ৮ টা ৫২ মিনিটে কলকাতার পিজি হাসপাতালে তার মৃত্যু হয়।  এর আগে গত পরশু তিনি ওই হাসপাাতলে ভর্তি হয়েছিলেন। শ্বাসকষ্ট ছাড়াও বয়সজনিত বহু রোগী ভুগছিলেন বীণাপাণি দেবী। 
বুধবার রাষ্ট্রীয় মযাদায় তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় বড়মা শারীরিক অবস্থার অবনি হওয়ার খবর পেয়ে কলকাতার  এসএসকেএম হাসপাতালে ছুটে গিয়েছিলেন। কিন্তু তখনও তার মৃত্যু হয়নি। কিন্তু মমতা হাসপাতাল থেকে বাড়ির পথে রওনা হওয়ার সময় তার কাছে বীণাপাণি দেবীর মৃত্যু সংবাদ পৌছে। তখন বাড়ি না গিয়ে ফের হাসপাতালে ছুটে যান মমতা। 
 
হাসপাতালে সেখানে আগেই মৃত্যুর খবর শুনে রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক উপস্থিত ছিলেন। ছিলেন বড় মায়ের পুত্রবধূ ও তৃণমূল কংগ্রেসের বনগাাঁর সাংসদ মমতা বালা ঠাকুর সহ মতুয়া মহাসংঘের শীর্ষ নেতৃত্ব। বড়মার মৃত্যুতে মতুয়া সংঘের বড় ক্ষতি হলো বলে মমতা টুইট করে শোকবার্তায় জানান। মমতা বলেন, চিকিৎসকরা সর্বাত্বক চেষ্টা করেছেন। কিন্তু তার বয়সজনিত কারণে আর সম্ভব হয়নি।
 
প্রসঙ্গত, ১৯৪৭ সালে দেশভাগের পর তৎকালিন পূর্ব পাকিস্তানের ফরিদপুর থেকে উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে চলে আসেন বীণাপাণি ঠাকুর৷  স্বামী প্রমথরঞ্জন ঠাকুরের সঙ্গে এরপর থেকেই মতুয়াদের উন্নয়নের জন্য লড়াই শুরু করেন। হিন্দুধর্মের নমঃশূদ্র সম্প্রদায় মূলত মতুয়া সংঠনের সংসদ।  
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop