ভ্রমণপর্যটকদের পদচারণায় মুখর শ্রীমঙ্গল

সময় সংবাদ

fb tw
দেশি-বিদেশি পর্যটকে মুখরিত চায়ের রাজধানী শ্রীমঙ্গল। সবুজ চা-বাগান ও কমলগঞ্জের লাউয়া ছড়া জাতীয় উদ্যানে প্রকৃতির কাছাকাছি গিয়ে নগর জীবনের কোলাহল থেকে মুক্তির পথ খুঁজছেন পর্যটকরা। তবে বাড়তি হোটেল ভাড়া, বাগানে প্রবেশে বাধা ও দালালের খপ্পরে পড়ে হয়রানির শিকারও হচ্ছেন অনেকে। 
প্রাকৃতিক সৌন্দর্যের কারণে শ্রীমঙ্গল পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। এই উপজেলার বেশিরভাগ জায়গা জুড়েই রয়েছে চা-বাগান। চা-বাগানের মাঝ দিয়ে চলে গেছে পিচঢালা পথ। আবার কখনো আকাঁবাঁকা মেঠো পথ। পথের দু'ধারে মাইলের পর মাইল সবুজের চাদরে মোড়ানো চা-বাগান। বাগানে পর্যটকরা মিশে যাচ্ছেন প্রকৃতির সঙ্গে। পর্যটকদের কেউ এসেছেন দেশের অন্যান্য অঞ্চল থেকে আবার কেউ সুদুর নিউইয়র্ক থেকে।
এক পর্যটক জানান, চা বাগানটা খুবই সুন্দর, আমার কাছে অনেক ভাল লাগছে।
মূলত চা-বাগান দেখতে দূরদূরান্ত থেকে মানুষ আসলেও তাদের প্রবেশ করতে দেয়া হয়না বাগানে। ঢুকতে হয় নিরাপত্তাকর্মীর চোখ ফাঁকি দিয়ে। দালালের কবলে পড়ে হয়রানির শিকারও হচ্ছেন অনেকে।
পর্যটকরা জানান, ১০ মিনিট হেটে যেতে পারি, অথচ সেখানে জোর পূর্বক গাড়ি দিয়ে নেয়া হচ্ছে, এবং ভাড়া ২০০ করে নিচ্ছে। হোটেল ভাড়া নিতে গেলে বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখিন হতে হয়। 
শ্রীমঙ্গলে গিয়ে পর্যটকরা ভিড় করেন লাউয়াছাড়া জাতীয় উদ্যানে। বন্যপ্রাণীর মহামিলনের নান্দনিক এই জায়গাটির রূপও ভিন্ন। উঁচু-নিচু পাহাড়ের গায়ে সারি বেঁধে দাঁড়িয়ে আছে আকাশ ছোঁয়া বৃক্ষরাজী। এর মাঝে খেলা করছে উল্কুকসহ নাম না জানা প্রাণিকূল। বনের ভেতরে সাতরঙের চা থাকে পছন্দের শীর্ষে।
আরেক পর্যটক জানান, বনাঞ্চল অনেক সুন্দর, আসছি দেখতে। দেখে ভাল লাগছে। এবং একটা হনুমান দেখিছি, এটা খুবই সুন্দর।
শ্রীমঙ্গলে থাকার জন্যও রয়েছে মানসম্পন্ন হোটেল। পাঁচ তারকা মানের রিসোর্টসহ শতাধিক হোটেল গড়ে উঠেছে মৌলভীবাজারের সীমান্তবর্তী এই উপজেলায়। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop