ksrm

ভোটের হাওয়াডাকসু নির্বাচন ভিপি প্রার্থী লিটন নন্দীকে ছাত্রলীগের ধাওয়া

সময় সংবাদ

fb tw
somoy
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভোটগ্রহণের দিনে ধাওয়া খেয়েছেন বাম জোটের ভিপি প্রার্থী লিটন নন্দী। ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে ধাওয়া করেছেন বলে অভিযোগ করা হয়েছে জোটের পক্ষ থেকে। সোমবার (১১ মার্চ) বেলা ১১টার দিকে ঢাবির মুহসীন হল ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে এ ঘটনা ঘটে।
বাম জোটের এ প্রার্থী অভিযোগ করে বলেন, ছাত্রলীগ নেতারা হলের মূল ফটকে নিয়ন্ত্রণ নিয়ে আছে সকাল থেকেই। ভোটকেন্দ্রে প্রবেশ করতে গেলে ছাত্রলীগ হামলা চালায়। এ সময় আমার সঙ্গে থাকা অন্য প্রার্থীদেরও লাঞ্ছিত করে ছাত্রলীগ ক্যাডাররা।
লিটন নন্দীকে মারধরের ঘটনায় ছাত্রলীগ ও বাম জোটের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ওই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।
এ বিষয়ে মুহসীন হলের প্রাধ্যক্ষ নিজামুল হক ভুঁইয়া বলেন, ‘ভুল বোঝাবুঝি থেকে এমন হয়েছে। এখন পরিবেশ শান্ত।’
ডাকসু নির্বাচন শুরু হয়েছে সকাল ৮টায়। বেলা ২টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এতে ৪৩ হাজার ২৫৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। মোট ভোটারের মধ্যে ছাত্র ২৬ হাজার ৯৪৪ এবং ছাত্রী ১৬ হাজার ৩১২ জন।
ডাকসুতে ২৫ পদে নির্বাচন হচ্ছে। বিভিন্ন পদের মধ্যে আছে ভিপি, জিএস, এজিএস একটি করে ৩টি। আরও আছে- সম্পাদকীয় ৯টি এবং ১৩টি সদস্যপদ। এসব পদের জন্য বিভিন্ন প্যানেল ও স্বতন্ত্রসহ প্রার্থী ২২৯ জন। তাদের মধ্যে স্বতন্ত্রসহ ভিপি ২১, জিএস ১৪ জন।
ডাকসু নির্বাচনে অংশ নিচ্ছে ১৩টি প্যানেল। অন্যদিকে প্রত্যেক হল সংসদে ১৩টি পদে নির্বাচন হচ্ছে। এর মধ্যে ভিপি, জিএস, এজিএস একটি করে তিনটি। আরও আছে সম্পাদকীয় ৬, সদস্য ৪টি। হল সংসদ (১৮টি হল, ২৩৪ পদে) প্রার্থী ৫০৯ জন। হল সংসদ ও ডাকসু মিলিয়ে প্রত্যেক শিক্ষার্থীকে গড়ে ৩৮টি করে ভোট দিতে হবে। সুষ্ঠুভাবে ভোটের কাজ শেষ করতে রিটার্নিং অফিসারসহ (আরও) ৪২ জন কাজ করছেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop