ksrm

ভোটের হাওয়াপুনরায় ডাকসু নির্বাচন দাবি গোলাম রাব্বানীর

সময় সংবাদ

fb tw
নতুন করে ডাকসুর নির্বাচন দাবি করেছে ছাত্রলীগ। সোমবার (১১ মার্চ) ভোটের ফলাফল ঘোষণার পর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী এ দাবি করেন।
এর আগে রাত সোয়া তিনটার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে ফল ঘোষণা করেন উপাচার্য ড. আখতারুজ্জামান।। এতে ভিপি নির্বাচিত হয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক নুর। জিএস ছাত্রলীগের গোলাম রাব্বানী এবং এজিএস নির্বাচিত হয়েছেন সাদ্দাম হোসেন।
ডাকসুর ভিপি পদে বিজয়ী হিসেবে সাধারণ ছাত্র সংরক্ষণ পরিষদের নুরুল হক নুরুর নাম ঘোষণার পর থমকে যায় ফল ঘোষণার প্রক্রিয়া।
ছাত্রলীগের মিছিলে জিএস পদে গোলাম রাব্বানী ও এজিএস পদে সাদ্দাম হোসেনের নামে হর্ষধ্বণি এলেও ধীরে ধীরে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের পরিবেশ।
ফলাফলের বিরুদ্ধে অবস্থান নিয়ে টানা প্রায় আধ ঘণ্টা হট্টগোল করেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে গোলাম রাব্বানীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরে ভিপি পদের ফল প্রত্যাখ্যান করে আবার নির্বাচন দাবি করে ছাত্রলীগ।
ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং ডাকসুর নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী বলেন, ডাকসুর প্রেসিডেন্টের বাসায় হামলার ঘটনায় নুরু জড়িত। সে ঘটনার তদন্ত রিপোর্ট প্রকাশ করার এবং নতুন করে ডাকসুর নির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি।
উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে এই দাবিতে শ্লোগান দিতে থাকেন ছাত্রলীগ কর্মীরা।
কেন্দ্রীয় বাকি ২২ পদের একটিতে ছাড়া সবগুলোতেই জয় পেয়েছেন ছাত্রলীগের প্রার্থীরা। এছাড়া ১৮টি হলের ১২টিতেই ভিপি পদে ছাত্রলীগের প্রার্থী জয় পেয়েছে। ৬টি হলে ভিপি হয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।
জিয়া, বিজয় একাত্তর, মুহসীন, এসএম, এফ রহমান, শহীদুল্লাহ, জগন্নাথ ও জসিমউদ্দিন হলে পূর্ণ প্যানেলে জয়ী হয়েছেন ছাত্রলীগের প্রার্থীরা। ফজলুল হক মুসলিম হলে ভিপিসহ ৫ পদে স্বতন্ত্র প্রার্থী আর জিএসসহ ৮ পদে ছাত্রলীগ, অমর একুশে হলে ভিপিসহ স্বতন্ত্র প্রার্থীরা ৬ পদে ও জিএস-সহ ৭ পদে ছাত্রলীগ, জহুরুল হক হলে জিএস পদে স্বতন্ত্র ও বাকি পদে ছাত্রলীগ, বঙ্গবন্ধু হলে ২ পদে স্বতন্ত্র প্রার্থী ও বাকিগুলোতে ছাত্রলীগ, সূর্যসেনে ২ পদে স্বতন্ত্র প্রার্থীরা আর বাকিগুলোতে ছাত্রলীগ জয়ী হয়েছে। শামসুন্নাহার হলে পূর্ণ প্যানেলে স্বতন্ত্র প্রার্থী, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে ভিপিসহ ৩ পদে স্বতন্ত্র প্রার্থী ও বাকি পদগুলোতে ছাত্রলীগ, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে ভিপি, জিএস-সহ ৫ পদে স্বতন্ত্র প্রার্থীরা, বাকি ৮ পদে ছাত্রলীগ, রোকেয়া হলে ভিপি, জিএসসহ ১০ পদে ছাত্রলীগ এবং ৩টি পদে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop