ksrm

পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গে ২৮ আসনে প্রার্থী দিল বিজেপি, বাকি রইল ১৪

কলকাতা অফিস

fb tw
somoy
পশ্চিমবঙ্গে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। ৪২ আসনের মধ্যে ২৮ আসনের প্রার্থী দিয়েছে মোদীর দল। বাকি আসনেও প্রার্থী দেওয়া হবে শিগগিরই।
বৃহস্পতিবার (২১ মার্চ) ভারতীয় সময় রাত পৌনে ৮টার দিকে দিল্লিতে বিজেপির সদর দফতরে ঘোষণা করা হয় দেশের সব মিলিয়ে ১৮২ আসনে বিজেপির প্রার্থী তালিকা। লোকসভার মোট আসন সংখ্যা ৫৪৫। বাকি ৩৬৩ আসনের প্রার্থী পরে ঘোষণা করবে বিজেপি। 
বিজেপির প্রার্থী তালিকায় যেমন রয়েছেন বিজেপির নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তিনি লড়ছেন বারানসি থেকে। তেমন রয়েছেন দলের সভাপতি অমিত শাহ, তিনি লড়ছেন উত্তর প্রদেশের গান্ধী নগর থেকে। প্রার্থী তালিকায় রয়েছেন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্য মন্ত্রী সহ বিজেপির ভিআইপি নেতৃত্ব।
উত্তর প্রদেশে রাহুল গান্ধীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানী আমেথি কেন্দ্র থেকে। তেমন পশ্চিমবঙ্গেও প্রার্থী হচ্ছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় নেতা প্রাক্তন সভাপতি রাহুল সিনহা, লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু, সমিক ভট্টাচার্যের মতো শীর্ষ নেতৃত্ব।
বিজেপি ঘোষিত প্রার্থী তালিকায় রয়েছেন সদ্য তৃণমূল থেকে যোগ দেওয়া বেশ কয়েকজন নেতাও। তাদের মধ্যে একজন অর্জন সিং। যাকে দাড় করানো হয়েছে ব্যারাকপুর কেন্দ্র থেকে। আরেকজন নিতীশ প্রামাণিক। তিনি লড়ছেন কোচবিহার থেকে। সদ্য তিনিও তৃণমূল থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন।
আরেক চমক দিয়েছে ভারতী ঘোষকে এবার ঘাটাল কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে। ঝাড়গ্রামের প্রাক্তন পুলিশ সুপার, ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের প্রাক্তন এই কর্মকর্তা সম্প্রতি বিজেপিতে যোগ দেন। অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ লড়ছেন মেদেনীপুর কেন্দ্র থেকে। এখানে রয়েছেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রী মানস ভূঁইয়া।
উত্তর কলকাতা আসন থেকে লড়ছেন রাহুল সিনহা। সেখানে তৃণমূলের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি সংসদে তৃণমূলের চিফ হুইপ এবং বর্ষীয়ান তৃণমূল নেতাও।
হুগলি থেকে লড়ছেন লকেট চট্টোপাধ্যায়। অভিনেত্রী বিজেপি মহিলা মোর্চার সভানেত্রী। হুগলি আসনে তার প্রতিদ্বন্দ্বী বর্ষীয়ান আইনজীবী তৃণমূল নেতা কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
এছাড়াও বসিরহাট থেকে অভিনেত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে লড়ছেন সায়ন্তন বসু, দমদম কেন্দ্রে বর্ষীয়ান তৃণমূল নেতা অধ্যাপক সৌগত রায়ের বিরুদ্ধে লড়ছেন সমিক ভট্টাচার্য। বীরভূম থেকে শতাব্দী রায়ের বিরুদ্ধে বিজেপি এবার প্রার্থী করেছেন দুধ কুমার মন্ডলকে।
এছাড়াও আসানসোল কেন্দ্রের বিদায়ী সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয় তার নিজের আসনেই আবর প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বিতায় এবার তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে অভিনেত্রী মুনমুন সেনকে। দক্ষিণ কলকাতা থেকে বিজেপির হয়ে লড়ছেন চন্দ্রা কুমার বসু।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop