বাংলার সময়ভারত-বাংলাদেশে সাজাপ্রাপ্তদের সহায়তা দিতে কমিটি গঠন

সময় সংবাদ

fb tw
somoy
বাংলাদেশ-ভারতের সীমান্তবর্তী জেলার মানুষ সীমান্ত পারাপার করতে গিয়ে ধরা পড়ে সাজাপ্রাপ্ত হয়ে দু'দেশের কারাগারে রয়েছেন। এদের মধ্যে অনেকের সাজার মেয়াদ শেষ হওয়ার পরও আইনি জটিলতায় স্ব-স্ব দেশে ফিরতে পারছেন না।
দু'দেশে সাজাপ্রাপ্তদের আইনি সহায়তা দিতে শুক্রবার (২২ মার্চ) বাংলাদেশ-ইন্ডিয়া বর্ডার ভিকটিমস লিগ্যাল এ্যাসিসটেন্স ফোরাম গঠন করা হয়েছে। দুপুরে কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই কমিটি গঠন করা হয়।
সভায় অতিথি হিসেবে ভারতের কলকাতায় অবস্থিত বাংলার মানবাধিকার সুরক্ষা মঞ্চের সম্পাদক কিরিটি এবং রংপুর আইনজীবী সমিতির সাবেক সভাপতি আব্দুর রশিদ চৌধুরী উপস্থিত ছিলেন।
 
সভায় কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নওগাঁ, জয়পুরহাট ও রাজশাহী জেলার শতাধিক আইনজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
সভায় সর্বসম্মতিক্রমে কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকনকে আহ্বায়ক ও রংপুর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর খন্দকার রফিক হাসনাইনকে সদস্য সচিব করে ২২ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।  

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop