ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়কাতারে বাংলাদেশ দূতাবাসে স্বাধীনতা দিবস পালিত

সময় সংবাদ

fb tw gp
somoy
কাতারে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ২৬ মার্চ মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টায় কাতারের রাজধানী দোহা আল হেলাল বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে বাংলাদেশের সঙ্গে মিল রেখে একযোগে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ।   
 
পরে রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও তৃতীয় সচিব মনিরুজ্জামান চৌধুরীর পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাজ্ঞাপন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। ৭১ সালে নিহত শহীদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 
রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রীর, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে শ্রম কাউন্সিলর মোস্তাফিজুর রহমান, শ্রম কাউন্সিলর রবিউল ইসলাম, পাসপোর্ট বিভাগের প্রথম সচিব নাজমুল হাসান, প্রথম সচিব ও দূতালয় প্রধান মাহবুব রহমান, তৃতীয় সচিব শাহ্‌ আলম প্রমুখ।      
রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার নিয়ে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের প্রথম ধাপ অতিক্রম করেছে। উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনের স্বীকৃতি লাভ করেছে, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে দৃঢ় করতে সক্ষম হয়েছে।
দেশের উন্নয়নের অগ্রযাত্রায় কাতার প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে আহ্বান জানান তিনি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
সংবাদ প্রতিনিধি
GoTop