প্রবাসে সময়বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন আগরতলায়

সময় সংবাদ

fb tw
somoy
জমকালো আয়োজনের মধ্য দিয়ে ত্রিপুরার আগরতলায় বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করলো বাংলাদেশ সহকারী হাইকমিশন। মঙ্গলবার (২৬ মার্চ) দিনব্যাপী নানা কর্মসূচিতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মহান স্বাধীনতার এ দিনটিকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষে দিবসের শুরুতে সকাল ৭টায় সহকারী হাইকমিশন প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টা ০৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৭টা ১০ মিনিটে মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী,পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া বাণী পাঠ করা হয়। সকাল সাড়ে ৭টায় মিশনের কর্মকর্তা/কর্মচারীসহ উপস্থিত সবাই শুদ্ধসুরে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাংলাদেশের সঙ্গে একই সময়ে গাওয়া  হয়।
পরবর্তীতে সন্ধ্যা ৭টায় আগরতলায় সোনার তরী স্টেট গেস্ট হাউজে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ সহকারী হাইকমিশনের আয়োজনে রিসেপসন অনুষ্ঠান শুরু হয়। এ পর্যায়ে সন্ধ্যা ৭টা মিনিটে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ সহকারী হাইকমিশনের প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঞা। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ভারত-বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কেক কাটা হয়।
সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে সহাকারী হাইকমিশনার কিরীটি চাকমা ও ত্রিপুরা রাজ্য সরকারের প্রতিনিধি দিবস উপলক্ষে বক্তব্য দেন। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে আগত নৃত্যশিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়। রাত ৮টা ৪৫ মিনিটে অতিথিদের সম্মানে রাতের খাবার পরিবেশন করা হয়। রাত ১০টায় উপস্থিত সুধীজনকে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয় ।
 
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop