ksrm

প্রবাসে সময়২৬ মার্চকে ‘বাংলাদেশ জাতীয় পতাকা দিবস’ বিল পাস নিউইয়র্কে

হাসানুজ্জামান সাকী

fb tw gp
somoy
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্টেট সিনেট ও অ্যাসেম্বলিতে ২৬ মার্চকে বাংলাদেশের জাতীয় পতাকা দিবস ঘোষণা করে বিল পাস হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) বাংলাদেশের ঊনপঞ্চাশতম স্বাধীনতা দিবসে নিউইয়র্কের আলবানিতে আইনপ্রণেতারা সর্বসম্মতিতে এ বিলটি পাস করেন। এদিকে, দিনটিকে বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স ডে হিসেবে ঘোষণাপত্র জারি করেন নিউইয়র্কের গভর্নর এবং ওয়াশিংটন ডিসির মেয়র। পাশাপাশি বর্ণাঢ্য আয়োজনে দিবসটি উদযাপিত হয়। 
নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে বসবাসকারী বাংলাদেশিদের জন্যও ২৬ মার্চ মানে বিশেষ একটি দিন। মঙ্গলবার নিউইয়র্ক সিটি কাউন্সিল সদস্যদের আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপিত হলো বেশ আড়ম্বরে। সিটি হলে আয়োজিত অনুষ্ঠানে ৩ বাংলাদেশির হাতে কৃতিত্বের সম্মাননা তুলে দেন কাউন্সিল স্পিকার কোরি জনসন।
ডেমোক্র্যাট পার্টি ডিসট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী বলেন, এখানে আমরা তিনজনকে সম্মানিত করেছি। আমরা অত্যন্ত আনন্দিত নিউইয়র্ক সিটি হলে অনেক বিশাল পরিসরে অনেক গুলো সংগঠনের সমন্বয়ে এধরনের একটা আয়োজন করতে পারছি এটা আমাদের একটা বিজয়। 
বাংলাদেশিদের নাচ-গানে ভিনদেশে যেন সৃষ্টি হয় দেশীয় সংস্কৃতির অন্যরকম এক আবহ। সিটি কর্তৃপক্ষের এই আয়োজনে গর্বিত প্রবাসীরা। জানালেন অনুষ্ঠানের সমন্বয়কারী।
বাংলাদেশিদের নিয়ে ভবিষ্যতেও এ ধরনের আয়োজন অব্যাহত রাখার কথা জানিয়েছেন নিউইয়র্ক নগর প্রশাসন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop