প্রবাসে সময়বিভিন্ন দেশে ৪৯তম মহান স্বাধীনতা দিবস উদযাপন

সময় সংবাদ

fb tw
somoy
যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্বের বিভিন্ন দেশে উদযাপন করা হয়েছে ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
সৌদি আরবের জেদ্দায় নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে ৪৯তম মহান স্বাধীনতা দিবস। এ উপলক্ষে জেদ্দা কনস্যুলেটে আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনের আনুষ্ঠানিকতা। প্রথম সচিব কাজী সালাহ উদ্দীন অনুষ্ঠানটির সঞ্চালনা করেন।
ফ্রান্সের রাজধানী প্যারিসের বাংলাদেশ দূতাবাসে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উদযাপন করা হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফ্রান্সের উচ্চ কক্ষ সিনেটের সদস্য ও ফ্রান্স-দক্ষিণপূর্ব এশিয়া ফ্রেন্ডশিপ গ্রুপের প্রেসিডেন্ট জেকি ডেরমেদি। এছাড়াও ফ্রান্সে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, সিনেট সদস্য, রাজনৈতিক ব্যক্তিত্ব ও প্যারিসে বসবাসরত মুক্তিযোদ্ধারা অংশ নেন।
কুয়েতে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুয়েতের পানি বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রী এতে প্রধান অতিথি ছিলেন। এছাড়াও বাংলাদেশের রাষ্ট্রদূত এম এম আবুল কালামসহ দূতাবাসের কর্মকর্তা এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। শেষে কেক কাটা, পিঠা প্রদর্শনী এবং প্রীতি ভোজের আয়োজন করা হয়।
নানা আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালন করেছে ইতালির বাংলাদেশ দূতাবাস। প্রথম সচিব সুফিয়া আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত আব্দুস সোবহানসহ দূতাবাসের কর্মকর্তা এবং ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। আলোচনা সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop