মহানগর সময়সময়ের ক্যামেরায় এফ আর টাওয়ারের ভেতরের ভয়াবহতা (ভিডিও)

রাশেদ বাপ্পী

fb tw
শুধুমাত্র সময় টিভির ক্যামেরাই পেরেছিল বনানীর এফ আর টাওয়ারের ভেতরে ঢুকতে। আর পুড়ে ছাই হয়ে যাওয়া অষ্টম, নবম ও ১০ম তলার কিছু চিত্র তুলে ধরা সম্ভব হয়েছিল। বনানীর এফ আর টাওয়ারের ভেতরে এখন কেবলই আগুনের ক্ষয়ক্ষতির চিহ্ন। আগুনে ভবনটির অষ্টম, নবম ও ১০ম তলা সবচে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।
ক্যামেরা নিয়ে সময়ের প্রতিবেদক রাশেদ বাপ্পী প্রথমে প্রবেশ করেন পুড়ে যাওয়া এফ আর টাওয়ারের নীচ তলায়। আন্ডারগ্রাউন্ডে দেখা যায়, এখনও অক্ষত রয়েছে বেশ কিছু গাড়ি। ভবনের যে সিঁড়ি রয়েছে, সেখানে দেখা গেছে ছড়িয়ে ছিটিয়ে থাকা কাঁচ। ভবনের একটি তলায় প্রচণ্ড ধ্বংসস্তূপ দেখা গেছে। ধারণা করা হচ্ছে এই তলা থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। কারণ এই তলাতেই দেখা গেছে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। তবে এই তলায় যখন আগুন লাগে তখন এখানে যারা ছিলেন, তাদের যে কী ভয়াবহ পরিণতি হয়েছে, তা ভাবা যায় না। বলতে গেলে, এখানে যেই কর্মীরা ছিলেন তাদের ভয়ংকর পরিণতি হয়েছে।
 
এ সময় একজন জানান, একজনের মরদেহ লাশ টেবিলের উপরই পাওয়া গেছে। হয়তো তিনি ভয়ে স্ট্রোক করে মারা গেছেন।
আগুন লেগেছিল দুপুরে। কিন্তু তা নিভতে সময় লেগেছিল প্রায় ৫-৬ ঘন্টা। যার কারণে আগুন নিভলেও তার তাপ তখনও রয়ে গেছে ভবনের ভেতর। অন্য এক তলায় দেখা গেল, কম্পিউটারের সব সরঞ্জামই ধ্বংসস্তূপ।
নিমতলীর পর চুড়িহাট্টা। এরপর সবশেষ নাম লেখালো এই আরএফ টাওয়ার। আর কত প্রাণহানি ঘটলে কর্তৃপক্ষের টনক পড়বে, আর কত অসহায় প্রাণ ঝরলে এসব বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে যে নিয়ম রয়েছে তা মানতে বাধ্য করবে? এই প্রশ্ন এখন সাধারণ মানুষের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop