ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়স্বাধীনতা দিবসে মালয়েশিয়ায় কূটনীতিকদের সম্মানে নৈশভোজ

সময় সংবাদ

fb tw gp
somoy
বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশিষ্ট ব্যক্তি ও বিভিন্ন দেশের কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা ও নৈশ ভোজের আয়োজন করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।
 স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ মার্চ) সন্ধ্যায় কুয়ালালামপুরস্থ রেনিসনস হোটেলের বলরুমে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম ও তার স্ত্রী বেগম শাহনাজ ইসলাম হাইকমিশনের পক্ষে এ অভ্যর্থনার আয়োজন করেন।
আয়োজিত এ অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ছাড়াও প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূতরা অংশগ্রহণ করেন।
শুরুতেই বাংলাদেশ ও মালয়েশিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান এরপর মহান স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।
রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলামের সভাপতিত্বে দূতালয় প্রধান ওয়াহিদা আহমেদের অনুষ্ঠান পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার হাউজিং অ্যান্ড লোকাল গভর্নমেন্টের ডেপুটি মিনিস্টার দাতু রাজা কামারুল বাহারিন শাহ ইবনে রাজা আহমাদ বাহারুদ্দিন শাহ। বিশেষ অতিথি ছিলেন ভাইস প্রেসিডেন্ট অব সিনেটর দাতুক হাজী আবদুল হালিম বিন আব্দুস সামাদ ও ডেপুটি স্পিকার দাতু হাজী মোহাম্মদ রাশিদ বিন হাসনুন।
এরপর রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতা দিবসের তাৎপর্য সবার সামনে তুলে ধরেন। বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করার অভিমতও ব্যক্ত করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদ ও অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রদূত। মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি সবাইকে অবহিত করেন।
পরে রাষ্ট্রদূত মহ. শহীদুল ইসলাম ও বিভিন্ন দেশের কূটনীতিকদের সাথে নিয়ে কেক কেটে কুশল বিনিময় করেন এবং নৈশ ভোজে আমন্ত্রণ জানান।
এসময় মালয়েশিয়াস্থ বাংলাদেশ কমিউনিটি, মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং সামাজিক, পেশাজীবী, ব্যবসায়ী সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা ও তাদের পরিবার উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
সংবাদ প্রতিনিধি
GoTop