প্রবাসে সময়স্বাধীনতা দিবস উপলক্ষ্যে প্রবাসীদের উদ্যোগে আলোচনা সভা

সময় সংবাদ

fb tw
বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মালয়েশিয়া, সৌদি আরবের জেদ্দা, সংযুক্ত আরব আমিরাত ও কানাডায় রাজনৈতিক দল ও প্রবাসীদের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ-সময় দেশের কল্যাণে যে যার অবস্থান থেকে প্রবাসীদের কাজ করার আহ্বান জানান বক্তারা।
স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে মালয়েশিয়া শাখা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটি। শনিবার অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুকবুল হোসেন মুকুল। সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না।
সৌদি আরব পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে বনভোজন, স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও অভিষেক অনুষ্ঠান হয়েছে। শুক্রবার দিনব্যাপী জেদ্দার একটি কমিউনিটি সেন্টারে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি ও জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আহমদ আলী মুকিব।
বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি শারজার উদ্যোগে স্বাধীনতা দিবসের সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শারজা ওমর খৈয়াম হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন, দুবাই কনস্যুলেটের প্রথম সচিব ফকির মনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন শাহ মোহাম্মদ মাকসুদ।
কানাডার রাজধানী অটোয়ায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দেশটির ফেডারেল সংসদীয় সচিব ও আন্তর্জাতিক উন্নয়নমন্ত্রী কামাল খেলি এ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া বক্তব্য রাখেন হাইকমিশনার মিজানুর রহমানসহ অন্যরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop