ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়মালয়েশিয়ায় দুর্ঘটনায় আহত হয়ে রাস্তায় দিন কাটাচ্ছেন প্রবাসী গিয়াস উদ্দিন

সময় সংবাদ

fb tw gp
মালয়েশিয়ায় দুর্ঘটনায় আহত হয়ে রাস্তার পাশে অসহায় হয়ে কাতরাচ্ছেন গিয়াস উদ্দিন নামে এক বাংলাদেশি। অভাবের সংসারে সচ্ছলতা ফেরাতে প্রায় দেড় বছর আগে মালয়েশিয়ায় পাড়ি জমান। বর্তমানে মেরুদণ্ডসহ ভাঙ্গা হাত ও পা নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।
অবৈধ থাকায় গিয়াসকে আর্থিক সহযোগিতা করতে পারছে না বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশি কমিউনিটিও কোনো রকম আর্থিক সহায়তার হাত বাড়াচ্ছে না।
মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসী গিয়াস বলেন, জীবিত থাকায় অবস্থায় আমাকে আমার মায়ের কাছে পাঠিয়ে দেন।  আমি মায়ের কোলে মরতে চাই। আর যদি ভাল হয়, তাহলে ভাল হতে চাই।
এদিকে, বৈধ ভিসা না থাকায় দ্রুত দেশে ফিরতে পারছেন না গিয়াস। স্পেশাল পাস এবং হাসপাতালের বকেয়া বিলসহ দূতাবাস থেকে ট্রাভেল পাস প্রক্রিয়া সম্পন্ন করে ইমিগ্রেশনে স্পেশাল পাসের আবেদন প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল।
তিনি বলেন, ওর মালিক কে? এবং কার মাধ্যমে মালয়েশিয়া এসেছেন সেটাও বলতে পারেন না। সেই সাথে ও অবৈধ। সেজন্য তার জন্য স্পেশাল পাস নিতে হবে।
মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশি সামর্থ্যবান ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা ও হাইকমিশনের সহায়তা চেয়ে দ্রুত দেশে ফেরত পাঠানোর অনুরোধ জানিয়েছেন তার আত্মীয় স্বজনরা
মালয়েশিয়া কর্মরত প্রবাসী শ্রমিকরা জানান, আমরা যারা এরকম বিপদে পড়ি, সে সময়ে সাহায্য করার চেষ্টা করি। কিন্তু তার পরিবারের সঙ্গে কোন যোগাযোগ এখন পর্যন্ত করতে পারে নাই।
অবৈধ থাকায় গিয়াসকে আর্থিক সহযোগিতা করতে পারছে না বাংলাদেশ হাইকমিশন। বাংলাদেশি কমিউনিটিও কোনো রকম আর্থিক সহায়তার হাত বাড়াচ্ছে না।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
সংবাদ প্রতিনিধি
GoTop