পশ্চিমবঙ্গনির্বাচন ঘিরে উত্তপ্ত পশ্চিমবঙ্গ

সুব্রত আচার্য

fb tw
somoy
লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত এখন পশ্চিমবঙ্গ। এ অবস্থায় রাজনৈতিকভাবে ঘায়েল করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন ইস্যুতে পরস্পরকে দুষছেন। ভারতের ১৭তম লোকসভা নির্বাচনের সাত দফা ভোটের প্রথম দফা ১১ এপ্রিল। ঐদিন ভোট হবে পশ্চিমবঙ্গের উত্তরের দু'টি কেন্দ্রসহ ভারতের ৯১টি লোকসভা আসনে। দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল ভোট হবে রাজ্যের উত্তরের আরো তিনটি আসনে।
কেন্দ্রের শাসক দল বিজেপির নেতা এবং দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গেল ৩ এপ্রিল পশ্চিমবঙ্গে তার নির্বাচনী প্রচারণা শুরু করেছিলেন শিলিগুঁড়ি থেকে। একই দিন মোদির সভাস্থল থেকে দেড়শ' কিলোমিটার দূরের দিনহাটায় সভা করে মোদির সমালোচনার জবাব দিয়েছিলেন মমতা।
লোকসভা নির্বাচনে ৪২ আসনের টার্গেটে তৃণমূল দাঁত কামড়ে প্রচারণা চালাচ্ছে। অন্যদিকে অন্তত ২৩টি আসনের লক্ষ্য নিয়ে মোদিও রাজ্যটিতে বিজেপি ঝড় তুলতে মরিয়া। এমন বাস্তবতায় আগামী ৭ এপ্রিল কোচবিহারে রাসমেলা মাঠে মোদির সভার অনুমোদন পাওয়ার পর একইমাঠে পরদিন মমতার সভার সূচি চূড়ান্ত হয়েছে। সেই লক্ষ্যেই তৃণমূল রাতারাতি বাঁশের প্যান্ডেলও করে মাঠ দখল করে নিয়েছে।
বিজেপির শীর্ষ নেতা মুকুল রায় বলেন, কুচবিহারবাসীকে সংগঠিত করার জন্য আগামী ৭ তারিখ সেখানে যাবেন প্রধানমন্ত্রী। আমাদের কাছে অনুমতির কাগজ রয়েছে।
দলটির আরেক নেতা রাহুল সিনহা বলেন, প্রধানমন্ত্রীর সভা যেখানে ঠিক হয়ে রয়েছে সেখানে অন্য কারো সভা হতে পারে না। যদিও সভা হয় তবে প্রধানমন্ত্রীর সভার পর হতে পারে।
যদিও এ ব্যাপারে এখনও প্রশাসন এবং তৃণমূল তাদের অবস্থান পরিষ্কার করেনি।
এদিকে, এত সবের মধ্যেও থেমে নেই প্রচারণা। শুক্রবার বিকেলে মেদেনিপুরের ঘাটালে বাবাকে সঙ্গে নিয়ে নির্বাচনী সভা করেছেন তৃণমূলের তারকা প্রার্থী দেব।
হুডখোলা জিপে ৪২ ডিগ্রি তাপমাত্রায় আসানসোলে প্রচারণা সেরেছেন বিজেপির আরেক তারকা প্রার্থী বাবুল ‍সুপ্রিয়। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে রাজনৈতিক তর্ক-বির্তকের মাঝে ততই জমে উঠেছে প্রচারণা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop