তথ্য প্রযুক্তির সময়ফেসবুক-অ্যাপলের ওপর করারোপ করবে ফ্রান্স

সময় সংবাদ

fb tw
somoy
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অ্যাপলের মতো ডিজিটাল কোম্পানিগুলোর ওপর করারোপ করবে ফ্রান্স। শুক্রবার (৫ এপ্রিল) রোমানিয়ার রাজধানী বুখারেস্টে অনুষ্ঠিত ইউরোজোনের অর্থমন্ত্রীদের বৈঠকে ফরাসি অর্থমন্ত্রী একথা জানান। খবর দ্য লোকাল ফ্রান্স’র।
লে ম্যাইরে বলেন, আন্তর্জাতিক কর ব্যবস্থায় আরও ন্যায্যতা ও কার্যকারিতা আনতে আমরা সবচেয়ে বড় ডিজিটাল কোম্পানিগুলোর ওপর করারোপ করতে দৃঢ়প্রতিজ্ঞ।
এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রীকে পম্পেও জানান যে এই কর দেশটির কোম্পানিগুলোর এবং এগুলো যেসব ফরাসি নাগরিক ব্যবহার করে, তাদের ওপর নেতিবাচক প্রভাব ফেলবে।
তবে ফ্রান্সের অর্থমন্ত্রী জোর দিয়ে বলেন, উন্নত দেশগুলোর সংগঠন ওই-সিডি’তে (অর্গানাইজেশন ফর ইকোনোমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্ট) বৈশ্বিক কর সংস্কারের বিষয়ে যুক্তরাষ্ট্রের দৃষ্টি আকর্ষণ করবে প্যারিস।
গত মাসে এ সংক্রান্ত একটি খসড়া আইন প্রকাশ করে ফ্রান্স। এতে বলা হয়, যে টেকনোলজি কোম্পানিগুলো প্রতি বছর বিশ্বব্যাপী ৮৪১ মিলিয়ন ডলারের বেশি আয় করে, সেগুলোর ডিজিটাল বিজ্ঞাপন, ব্যক্তিগত উপাত্ত বিক্রি এবং অন্য আয়ের ওপর তিন শতাংশ করারোপ করা হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop