প্রবাসে সময়কাতারের স্পিকারের সঙ্গে শিরিন শারমিনের সৌজন্য সাক্ষাৎ

সময় সংবাদ

fb tw
somoy
কাতারে সুরা কাউন্সিলের স্পিকার আহমাদ বিন জাইদ আল মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার। শুক্রবার (৫ এপ্রিল) কাতারের দোহায় ১৪০তম আইপিইউ অ্যাসেম্বলির মূল ভেন্যু শেরাটন কনভেনশন সেন্টারে এ সাক্ষাৎ হয়।
সাক্ষাৎকালে তারা সংসদীয় গণতন্ত্র, বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন এবং দ্বি-পাক্ষিক সম্পর্ক উন্নয়ন ও বাণিজ্যের প্রসার নিয়ে আলোচনা করেন।
বাংলাদেশের সঙ্গে কাতারের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে উল্লেখ করে স্পিকার বলেন, ‘সংসদ সদস্যদের মধ্যকার পারস্পারিক সফর ও অভিজ্ঞতা বিনিময় ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় করবে। বাংলাদেশে এখন বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ রয়েছে। সারা দেশে সরকার ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপন করেছে।’ এর একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য কাতারের প্রতি আহ্বান জানান তিনি। সেই সঙ্গে ওষুধ ও আইসিটি খাতে কাতার সরকারকে বিনিয়োগের আহ্বান জানান স্পিকার।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কাতারের সুরা কাউন্সিলের স্পিকারকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানান।
এদিকে শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান সুরা কাউন্সিলের স্পিকার। তিনি বাংলাদেশের সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। বাণিজ্য প্রসারে কাতার বাংলাদেশে বিনিয়োগ করবে মর্মে বাংলাদেশের স্পিকারকে আশ্বস্ত করেন তিনি। দু’দেশের জনগণের মধ্যে নিবিড় সম্পর্ক স্থাপনে কাতারের আগ্রহের কথা বিশেষভাবে উল্লেখ করেন।
সৌজন্য সাক্ষাৎ এর সময় কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop