তথ্য প্রযুক্তির সময়অন্ধকারে ঝকঝকে ছবি তোলার মোবাইল ফোন

সময় সংবাদ

fb tw
somoy
প্রযুক্তির অগ্রযাত্রায় মোবাইল ফোনে প্রতিনিয়তই যুক্ত হচ্ছে নতুন নতুন সুবিধা। ছোট্ট এই যন্ত্রটি এখন আর শুধু কথা বলার মাধ্যম হিসেবে ব্যবহার হয় না। নানা ফিচার সংযুক্ত হয়ে এটি এখন জীবনের অন্যতম অনুষঙ্গ হয়ে উঠেছে।
বাজার ধরে রাখতে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও প্রতিযোগিতার দৌড়ে ছুটছে অবিরাম। নিত্যনতুন সুবিধা আর ফিচার নিয়ে হাজির হচ্ছে গ্রাহকের কাছে।
এবার এক অভিনব প্রযুক্তি প্রদর্শন করেছে হুয়াওয়ে। চীনের এই প্রতিষ্ঠানটি ‘পি ৩০’ মডেলের একটি ফোন প্রদর্শন করেছে যা অন্ধকারে ঝকঝকে ছবি তুলতে পারে।
সম্প্রতি মালয়েশিয়ার সানওয়েসিটির কনভেনসন সেন্টারে বিশ্বের ইলেকট্রনিক্স ডিভাইস প্রস্তুতকারী ব্র্যান্ডটি পি ৩০ বিশেষজ্ঞ ফোনটি উদ্বোধন করে। 
হুয়াওয়ে পি৩০ ফোনটির এ সময়ের হাইএন্ড ফোনগুলোর যাবতীয় অগ্রগতিকে ধারণ করে কিন্তু এর বিশেষত্ব মূলত ফটোগ্রাফিতে। 
সানওয়ে সিটিন প্রদর্শনীকেন্দ্রের মধ্যে দুটি ডার্করুম বসিয়ে হুয়াওয়ে হাতেনাতে দেখিয়ে দেয়া হয় যে, অন্ধকার ঘেঁটে ঠিক ঠিক স্পষ্ট আলোকচিত্র করতে পারে এই পি৩০ ফোনটি। 
শুধু মোবাইল ফোনের ক্যামেরার সীমাবদ্ধতাকে অতিক্রম করে অন্ধকারের ছবি তুলতে পারাই নয়, বরং একটি প্রফেশনাল ক্যামেরার যাবতীয় গুণাবলীকে হাতের মুঠোয় তুলে দেয়ার চেষ্টা করেছে হুয়াওয়ে তার এই বিশেষজ্ঞ ফোনে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop