ভ্রমণপর্যটকদের জন্য পহেলা বৈশাখে কক্সবাজারে নানা আয়োজন

সময় সংবাদ

fb tw
নববর্ষকে স্বাগত জানাতে নতুন সাজে সেজেছে সৈকত শহর কক্সবাজার। প্রতি বছরের মতো এ বছরও পহেলা বৈশাখ উদযাপনে কক্সবাজারে আসছে বিপুল সংখ্যক পর্যটক। ইতোমধ্যে শতভাগ বুকিং হয়ে গেছে চার শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্টের সব কক্ষ। তাই পর্যটকদের কথা বিবেচনা করে পহেলা বৈশাখে আয়োজন করা হচ্ছে নানা অনুষ্ঠানের। ট্যুরিস্ট পুলিশও নিরাপত্তা দিতে নিয়েছে বিশেষ ব্যবস্থা।
বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। কোন উপলক্ষ হলেই এখানে ভিড় বাড়ে পর্যটকের। আর পহেলা বৈশাখ হলে তো কথাই নেই। তার উপর টানা তিনদিনের ছুটি।
তাই পর্যটকদের আগমনকে কেন্দ্র করে নিজ নিজ প্রতিষ্ঠানকে নানা রঙে সাজানোর কাজে ব্যস্ত ব্যবসায়ীরা। একই সঙ্গে নানা অনুষ্ঠান আয়োজনের কারণে উৎসবে রূপ নেবে পর্যটন শহর। ইতোমধ্যে শতভাগ বুকিং হওয়া চার শতাধিক হোটেল, মোটেল ও রিসোর্টগুলোতে আসতে শুরু করেছেন পর্যটকরা।
তারা বলেন, পর্যটকদের আপ্যায়ন করার জন্য আমরা নানা আয়োজন করছি।
হোটেল মালিক সমিতির মুখপাত্রের দাবি, ভিন্ন মাত্রিক আয়োজনের কারণে এবার বৈশাখ হবে কক্সবাজারে আগত পর্যটকদের জন্য স্মরণীয় একটি দিন।
কক্সবাজার হোটেল মালিক সমিতির মুখপাত্র আবু তালেব শাহ বলেন, পহেলা বৈশাখে প্রায় তিন লাখ পর্যটক কক্সবাজারে আসবেন। তাদের বিনোদনের জন্য বাউল গান থেকে শুরু করে সব ধরনের আয়োজন করা হয়েছে।
ট্যুরিস্ট পুলিশ বলছে, পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া হয়েছে নানা উদ্যোগ।
কক্সবাজার টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফখরুল ইসলাম বলেন, তাদের নিরাপত্তার জন্য আমরা ২৪ ঘণ্টায় তিন শিফটেই ডিউটি করে থাকি।
এছাড়া বিভিন্ন সংগঠন দিনব্যাপী আয়োজন করেছে সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যালি ও ঘুড়ি উৎসবের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop