ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময় বাংলা বর্ষবরণে নিউইয়র্কে নানা প্রস্তুতি

fb tw gp
somoy
বাংলা নববর্ষকে বরণ করে নিতে প্রবাসেও চলছে নানা প্রস্তুতি। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আনন্দধ্বনি আয়োজন করেছে প্রভাতী অনুষ্ঠানের। শনিবার (১৩ এপ্রিল) সকাল ৭টায় জ্যামাইকার সুজান বি অ্যান্থনি স্কুলে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, নিউইয়র্কের কনসাল জেনারেল এবং যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিবিদরা।
প্রায় ছয় মাস ধরে মহড়া দিচ্ছেন শিশুরা। আনন্দধ্বনির আয়োজনে প্রভাতী অনুষ্ঠানে অংশ নেবে অর্ধশত শিশু। তাদের সঙ্গে অংশ নিচ্ছেন সংগঠনের আরও অর্ধশতাধিক শিল্পী। সব প্রস্তুতি শেষ। বাকি আর মাত্র একদিন।
আনন্দধ্বনির কয়েকজন সদস্য জানান তারা আনন্দধ্বনির সব সদস্যরা মিলে অনুশীলন করছে গত অক্টোবর থেকে। ছোট বড় দুই দলে বিভক্ত হয়ে তারা এই অনুশীলন করছে। তাদের প্রত্যাশা বাংলাদেশের বৈশাখের অনুভূতিটা নিউইয়র্কে বসেও তারা পাবেন।
অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতিসংঘের রাষ্ট্রদূত, নিউইয়র্কের কনসাল জেনারেল, রাজ্য সিনেট ও এসেম্বলির সদস্য, সিটির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিদেশিরা। তাই ইংরেজিতেও পরিবেশন করা করা হবে রবীন্দ্র সঙ্গীত।
আয়োজকরা জানান, ভোরের আলো ফুটতেই শুরু হবে প্রভাতী অনুষ্ঠান।
নিউইয়র্কের আনন্দধ্বনি সাধারণ সম্পাদক অর্ঘ্যসারথী শিকদার বলেন, 'বাংলাদেশের রমনার বটমূলের ন্যায় তৃতীয় বারের মত প্রভাতী বর্ষবরণ করছে নিউইয়র্ক।'
অনুষ্ঠানে বিপুল সংখ্যক দর্শকের সমাগমের হবে বলে আশা করছেন আয়োজকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop