ভ্রমণনববর্ষে ষাটগম্বুজে উপচে পড়া ভিড়

সময় সংবাদ

fb tw
somoy
বাংলা নববর্ষে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্যের নিদর্শন ষাটগম্বুজ মসজিদ দেখতে হাজারো পর্যটক ভিড় করছেন। প্রায় সাড়ে ছয়'শ বছরের পুরানো প্রাচীন এই মসজিদটি দেখতে প্রতিদিন অনেক পর্যটকের ভিড় থাকলেও নববর্ষ উপলক্ষে ভিড় ছিল চোখে পড়ার মত।
রোববার (১৪ এপ্রিল) বিকেলে ষাটগম্বুজে দেখা যায়, পর্যটকরা ষাটগম্বুজ মসজিদ ও মসজিদের পাশের ঘোড়াদিঘীর পাড়ে ঘুরছে। কেউ কেউ ব্যস্ত সেলফি ও ছবি তোলায়। কেউ কেউ মুখে নববর্ষ লিখে ঘুরে বেড়াচ্ছেন আপন মনে। সব মিলিয়ে আজ সারাদিন মানুষের ভিড়ে ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গণ ছিল পরিপূর্ণ।
মৌসুমি ব্যবসায়ীদেরও উপস্থিতি ছিল চোখে পড়ার মত। কয়েকজন ছিল যারা অস্থায়ী রং দিয়ে মানুষের হাতে ও মুখে শুভ নববর্ষ লিখে আয় করছেন। ঘুরতে আসা পর্যটকদের নিরাপত্তায় টুরিস্ট পুলিশের পাশাপাশি সার্বিক নিরাপত্তায় থানা পুলিশ সার্বক্ষণিক নিয়োজিত ছিলেন।
বরিশাল থেকে ঘুরতে আসা চাকরিজীবী ফয়সাল আহমেদ বলেন, চাকুরীর সুবাদে সাধারণত ছুটি পাওয়া যায় না। পরিবারের ইচ্ছে পূরণ করতে ষাটগম্বুজে আসলাম। নিজের চোখে ষাটগম্বুজ দেখে মুগ্ধ হয়েছি।
গোপালগঞ্জ থেকে আসা শরিফুল মোল্লা বললেন, বইয়ে এই মসজিদের কথা পড়েছি। এখন তা নিজের চোখে দেখলাম। দেখে আমরা সত্যিই মুগ্ধ হয়েছি।
লাকি বেগম বলেন, ছেলে নিয়ে ঘুরতে আসছি। ছেলে অনেক খেলা করছে। আমরাও ঘুরে বেড়িয়েছি। খুব ভাল লাগছে।
বাগেরহাট জাদুঘরের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস বলেন, বাগেরহাটের প্রত্মতাত্তিক নিদর্শনগুলোতে সারা বছরই মোটামুটি ভিড় থাকে। তবে বিভিন্ন অনুষ্ঠান ও উৎসবে সবচেয়ে বেশি পর্যটক ভিড় করে থাকে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop