ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

খেলার সময় অস্ট্রেলিয়ার হেক্সা বিশ্বকাপ মিশনে খাজা, বাদ পড়লেন হ্যাজেলউড

fb tw gp
somoy
বড় কোন চমক ছাড়াই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে জায়গা করে নিয়েছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার। আর দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও বাদ পড়লেন মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব। অনুমিতভাবেই এ দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে অ্যারন ফিঞ্চকে।
সেই ১৯৭৫ থেকে শুরু, এরপর প্রতিটি বিশ্বকাপেই অংশ নিয়েছে হলুদ জার্সিধারীরা। যার মাঝে আবার ৫ বারই শিরোপা উঁচিয়ে ধরেছে তারাই। যে কোন বিশ্ব আসরে তাই সবসময়ই আগ্রহের কেন্দ্র বিন্দুতে থাকে ক্রিকেট বিশ্বের মহাপরাক্রমশালী দল অস্ট্রেলিয়া।
এবারও তার ব্যতিক্রম ছিলোনা। স্কোয়াড ঘোষণার অন্তত মাস দুয়েক আগে থেকেই শুরু হয়ে গিয়েছিলো ফিসফাস। কারা থাকছেন বিশ্বকাপগামী দলে, আর কপাল পুড়ছে কাদের। মূলত দুই নিষিদ্ধ ক্রিকেটার স্মিথ এবং ওয়ার্নারকে নিয়েই জলটা ঘোলা হয়েছে বেশি।
তাই বুঝি, খুব বেশি দেরী করলেন না ট্রেভর হনস-গ্রেগ চ্যাপেল এবং জাস্টিন ল্যাঙ্গারের সমন্বয়ে অজি নির্বাচক কমিটি। তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউজিল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে ঘোষণা করলেন বিশ্বকাপের ১৫ সদস্যের অস্ট্রেলিয়া স্কোয়াড।
দলে ফিরেছেন সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ২০১৮'র জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে শেষবারের মতো ওয়ানডে খেলেছিলেন তারা। টপ অর্ডারে আছেন আরো দুজন, দুর্দান্ত ফর্মে থাকা উসমান খাজা এবং শন মার্শ।
অস্ট্রেলিয়ার মিডল অর্ডার সামলানোর দায়িত্বে থাকবেন গ্লেন ম্যাক্সওয়েল এবং মার্কাস স্টয়নিস। দলে একমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন অ্যালেক্স ক্যারি। আর এ কারণেই জায়গা পাননি পিটার হ্যান্ডসকম্ব।
ইংলিশ কন্ডিশনে অজিদের পেস অ্যাটাক সামলাবেন অভিজ্ঞ মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স। আর তাদের সঙ্গী হয়েছেন আরো ৩ তরুণ মুখ। জাই রিচার্ডসন, নাথান কোল্টারনাইল এবং জেসন ব্রেনডর্ফ। ইনজুরির কারণে দল থেকে জায়গা হারিয়েছেন জস হ্যাজেল উড। স্পিনার হিসেবে তরুণ অ্যাডাম জাম্পার সঙ্গী হয়েছেন অভিজ্ঞ সেনানি নাথান লায়ন।
আর অস্ট্রেলিয়ার ৬ষ্ঠ বিশ্বকাপ জয়ের মিশনে নেতৃত্ব দেবেন ওপেনিং ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ। ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে পহেলা জুন থেকে শুরু হবে তাদের যাত্রা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop