ksrm
omarket24 odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময় নানা আয়োজনে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে নববর্ষ উদযাপন

fb tw gp
নানা আয়োজনের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে উদযাপন হয়েছে বাংলা নববর্ষ। রমনা বটমূলের আদলে জ্যামাইকায় প্রভাতী অনুষ্ঠানের আয়োজন করে আনন্দধ্বনি। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, রাজ্যের সিনেটর, অ্যাসেম্বলিম্যান ছাড়াও নিউইয়র্ক সিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। বর্ষবরণের আনন্দে সামিল হয়ে দেশের জন্য শুভ-সুন্দরের প্রার্থনা করেছেন প্রবাসীরা। নিউইয়র্ক থেকে আরও জানাচ্ছেন হাসানুজ্জামান সাকী।
এ যেন রমনার বটমূলের নিচে পাতা মাদুরে বসে বৈশাখের আগমনী বার্তা, সুরে সুরে।
রোববার (১৪ এপ্রিল) ভোরের আলো ফুটে উঠতেই রমনার বর্ষবরণের আবহ সৃষ্টি হলো নিউইয়র্কে। দশ হাজার মাইলের দূরত্ব যেন ঘুচে গেল মুহূর্তেই। জ্যামাইকার সুজান বি অ্যান্থনি স্কুলের হলরুমটি পরিণত হলো একখণ্ড রমনায়।
একে তো শীতের সকাল। তার ওপর প্রবাস জীবনের নানা ব্যস্ততা। সবকিছু উপেক্ষা করে আনন্দধ্বনির প্রভাতী অনুষ্ঠানে মানুষের উপচে পড়া ভিড়। অর্ধশত শিশুসহ শতাধিক শিল্পীরা গানে গানে প্রশান্তি ছড়িয়ে গেলেন টানা ছয় ঘণ্টা।
নিউইয়র্ক আনন্দধ্বনির ডা. প্রতাপ দাস সভাপতি বলেন, আমরা আশা করছি আগামী বছর থেকে আরো বড় করে নিউইয়র্কে আমরা বৈশাখের অনুষ্ঠানটি করতে পারবো। এবং আমদের কমিনিউটির সবাইকে একত্রে করতে পারবো। 
অনুষ্ঠানে ছিল যন্ত্রসঙ্গীত পরিবেশন ও আবৃত্তি। নিউইয়র্কের কন্সাল জেনারেল বললেন, আগামী বছর আনন্দধ্বনির এ অনুষ্ঠানটি ম্যানহাটনের সেন্ট্রাল পার্কে করার উদ্যোগ নেবেন তারা।
নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশের কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা বলেন, আগামী বছরে পহেলা বৈশাখ অবশ্যই সেন্ট্রাল পার্কে করা হবে। 
নতুন আশা, উৎসাহ আর গভীর মানবিক উজ্জীবনকে সঙ্গী করে প্রবাসীদের প্রার্থনা চলে দেশের তরে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
GoTop