প্রবাসে সময়আগরতলায় সহকারী হাইকমিশনে পহেলা বৈশাখ উদযাপন

সময় সংবাদ

fb tw
somoy
পিঠা উৎসব, ক্রীড়া প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী পহেলা বৈশাখ উদযাপন করেছে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশন।
রোববার(১৪ এপ্রিল) আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশন প্রাঙ্গণে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলা নববর্ষ ১৪২৬’কে বরণ উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে ছিল বৈশাখী মেলা, পিঠা প্রতিযোগিতা, বড় ও ছোটদের জন্য ক্রীড়ানুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী আপ্যায়ন।
 এদিন সকাল ৯টায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের দ্বিতীয় সচিব মোহাম্মদ ইকবাল হোসেনের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু হয়। সকাল ৯টা ১০ মিনিটে বাংলাদেশ ও ত্রিপুরার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় আনন্দ উদ্দীপনায় সবার উপস্থিতিতে অত্র অফিস প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে।
সকাল ১১টায় পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে ঐতিহ্যবাহী বৈশাখী পিঠা উৎসব (প্রতিযোগিতা) অনুষ্ঠিত হয়।
বেলা সাড়ে ১১টায় বৈশাখী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতার মধ্যে ছিল ছোট বাচ্চাদের বিস্কুট দৌড়, বড় বাচ্চাদের গামলায় বল নিক্ষেপ, নারীদের পিলো পাসিং এবং পুরুষদের জন্য হাড়ি ভাঙা ।
দুপুর দেড়টায় অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় নেতৃবৃন্দ,সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব, সিভিল সোসাইটির গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আগরতলা মিশনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ সব শ্রেণি-পেশার মানুষসহ সকলকে বৈশাখী আপ্যায়ন করা হয়।
বেলা আড়াইটার দিকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা পিঠা উৎসব ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে স্থানীয় নেতৃবৃন্দ, সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব, সিভিল সোসাইটির গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং আগরতলা মিশনে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ সব শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop