ksrm

মহানগর সময়সমরাস্ত্র প্রদর্শনীতে দর্শনার্থীদের ভিড়

পারমিতা হিম

fb tw
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত সশস্ত্র বাহিনীর সমরাস্ত্র প্রদর্শনীতে সব ধরনের মানুষের বেশ আগ্রহ দেখা গেছে। বিভিন্ন যুদ্ধ সরঞ্জাম এতোকাছ থেকে দেখার সুযোগ পেয়ে খুশি আগতরা। আর আয়োজকরা বলছেন, সাধারণ মানুষকে সশস্ত্র বাহিনী সম্পর্কে জানাতেই এ প্রদর্শনী।
সবসময় টেলিভিশনের পর্দায় প্যারাট্রপিং এর দৃশ্য দেখে এসেছে শিশুটি। তাও আবার বিদেশী চ্যানেলে। আজ নিজেই এমন অভিজ্ঞতার সম্মুখীন। তাই খুশির শেষ নেই ওর।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে সামনে রেখে সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করেছে সশস্ত্র বাহিনী। সেনা, নৌ ও বিমান বাহিনীর অত্যাধুনিক সব যুদ্ধ সরঞ্জাম এত কাছ থেকে দেখতে সব বয়সীদের ভিড় ছিল এ প্রদর্শনীতে।
বাংলাদেশ সশস্ত্র বাহিনী সম্পর্কে দেশের জনগণকে ভালোভাবে জানার সুযোগ করে দিতেই এ প্রদর্শনী- বললেন আয়োজকরা। এই বিষয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বেসামরিক ও সামরিক সংযোগ পরিদপ্তরের কর্নেল আবদুল্লাহ আল মামুন বলেন, 'বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গৌরবময় ইতিহাস, জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা, জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর কার্যক্রম, আধুনিকায়ন, বিভিন্ন রকম সমরাস্ত্র সম্পর্কে সাধারণ মানুষকে ধারণা প্রদান এবং এই বৃহৎ ও চ্যালেঞ্জিং পেশায় মেধাবীদের আকৃষ্ট করার জন্য এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।'
নিজের দেশের সশস্ত্র বাহিনী সম্পর্কে জানার এমন সুযোগ আরো বাড়ানো উচিত বলে মনে করেন আগতরা। নয় দিনের এ উন্মুক্ত প্রদর্শনী চলবে আগামী একত্রিশে মার্চ পর্যন্ত। তবে ছাব্বিশে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ প্রদর্শনী বন্ধ থাকবে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop