পশ্চিমবঙ্গলোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় বিভিন্ন স্থানে সহিংসতা

কলকাতা অফিস

fb tw
ভারতে ১৭তম লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় সকাল ৭টায় ভোট শুরুর কিছুক্ষণ পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে দার্জিলিং, রায়গঞ্জ ও জলপাইগুড়ির বেশ কিছু এলাকায়। দার্জিলিংয়ের চোপড়ায় রাজ্যের শাসক তৃণমূলের বিরুদ্ধে ভোট সন্ত্রাসের অভিযোগ তুলে সড়ক অবরোধ করেন গ্রামবাসী। এক পর্যায়ের পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে আহত হন বেশ কয়েকজন। এর মধ্যেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভোট ডাকাতির অভিযোগ তুলেছেন বিরোধীরা।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ভোট শুরুর কিছুক্ষণ পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে। সহিংসতার খবর পাওয়া গেছে রায়গঞ্জ, দার্জিলিং ও জলপাইগুড়ির বেশ কিছু এলাকায়।
দার্জিলিংয়ের চোপড়ায় রাজ্যের শাসক তৃণমূলের বিরুদ্ধে ভোট সন্ত্রাসের অভিযোগ তুলে সড়ক অবরোধ করেন গ্রামবাসী। এক পর্যায়ের পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে আহত হন বেশ কয়েকজন। এসময় কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছে গণমাধ্যম।
জলপাইগুড়ি জেলার মালবাজারের কুমলাই গ্রামে বিজেপি কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এছাড়া রায়গঞ্জসহ বিভিন্নস্থানে ভোটদানে বাধা দেয়ারও অভিযোগ পাওয়া গেছে। এদিকে, নির্বাচনী সহিংসতার জন্য পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে দায়ী করে বিজেপি।
পশ্চিমবঙ্গের পাশাপাশি ভোট হচ্ছে আসাম, মণিপুর, বিহার, উত্তর প্রদেশসহ ১১টি রাজ্য এবং কেন্দ্রশাসিত একটি অঞ্চলের ৯৫ আসনে। একইসঙ্গে বিধানসভার ভোট হচ্ছে উড়িশ্যার ৩৫টি এবং তামিল নাড়ুর ১৮ আসনে। তামিল নাড়ুতে ভোট দিয়েছেন জনপ্রিয় অভিনেতা রজনীকান্ত। এছাড়াও ভোট দেন, কংগ্রেসের সাবেক অর্থমন্ত্রী পি চিদাম্বারাম।
বৃহস্পতিবার লোকসভার ভোট হওয়ার কথা ছিল তামিলনাড়ুর ভেলোর ও ত্রিপুরা পূর্ব আসনেও। তবে, বিপুল পরিমাণ নগদ অর্থ উদ্ধারের ঘটনায় ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। গত ১১ই এপ্রিল ভারতে সাত দফা লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop