ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

তথ্য প্রযুক্তির সময়পোকোফোনে আসছে গেইম টার্বো ফিচার

সময় সংবাদ

fb tw gp
somoy
এমনিতেই শাওমির স্ন্যাপড্রাগন ৮৪৫ এবং ৬ জিবি র‍্যাববিশিষ্ট পোকোফোন উচ্চমানের গ্রাফিক্স সম্বলিত গেমিং এর জন্য পারদর্শী একটি ফোন। তবে সাম্প্রতিক বেটা আপডেটের পর গেম টার্বো নামে নতুন আরেকটি ফিচার পোকোফোনের সংঙ্গে যুক্ত হলো যা গেমিং এক্সপেরিয়েন্সকে নতুন পর্যায়ে নিয়ে যাবে। 
হুয়াওয়ের জিপিইউ টার্বোর মতোই এই 'গেম টার্বো'। তবে গেম টার্বোতে রয়েছে আরো কিছু শটকার্ট যা স্ক্রিন থেকে অন্যান্য টুকিটাকি কাজ করতে সক্ষম।  
শাওমি মি ৯ এর মাধ্যমে গেইম স্পিড বুস্টার নামের একটি ফিচার চালু করেছে, সেই ফিচারটিই পোকো এফ১ ফোনে গেইম টার্বো নামে উপস্থাপন করা হবে। এর ফলে গেমিং পারফরম্যান্স আরো ভালো হবে।
গেইম টার্বো ফিচারের মাধ্যমে গেইম খেলার সময় সিপিউ ও জিপিউ এর পারফরম্যান্স অনেক ভালো হবে। এটি দিয়ে মেমরি ক্লিয়ার করা যায়।
গেইম খেলার সময় পপআপ অপশন থাকবে এটি দিয়ে গেইম টার্বো কাজ করে। গেইম খেলার সময় মেমরি ক্লিয়ার, স্ক্রিনশর্ট নেওয়া, রেকর্ডিং, ওয়াইফাই অন অথবা অফ করা, সিম কার্ড সুইচ করা, হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ব্রাউজার ব্যবহার করার সুবিধা রয়েছে।
হোয়াটসঅ্যাপ, ফেসবুক এবং ব্রাউজার ব্যবহার করার সময় একটি ফ্লোটিং উইন্ডো সামনে আসবে। শাওমি এই ফিচারে জন্য আরো অ্যাপ নিয়ে কাজ করছে।
গেইম টার্বো ফিচারটি আপাতত এমআইইউআই গ্লোবাল বেটা ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে। অন্যান্য ব্যবহারকারীদের জন্য খুব শীঘ্রই এটি চালু করা হবে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
সংবাদ প্রতিনিধি
GoTop