লাইফস্টাইলত্বকের পোড়া দাগ দূর করবে দুধের ফেসপ্যাক

সময় সংবাদ

fb tw
somoy
নরম ও উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করতে পারেন দুধের ফেসপ্যাক। দুধে থাকা বিভিন্ন ভিটামিন ও মিনারেল ত্বকের ভেতর থেকে পুষ্টি যোগায়। এছাড়া ত্বকের রোদে পোড়া দাগ, ব্রণ, মরা চামড়া দূর করতে কার্যকর দুধের ফেসপ্যাক। চলুন জেনে নেয়া যাক কিভাবে ব্যবহার করবেন দুধের ফেসপ্যাক:
দুধ ও মধু
সমপরিমাণ দুধ ও মধু একসঙ্গে মিশিয়ে ত্বকে ম্যাসাজ করুন ৩ মিনিট। ১৫ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন ত্বক। সপ্তাহে একবার ব্যবহার করুন। ত্বক হবে নরম ও উজ্জ্বল।
জাফরান, দুধ ও হলুদ
এক টেবিল চামচ দুধের সঙ্গে আধা চা চামচ হলুদের গুঁড়া ও কয়েকটি জাফরান মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। রোদে পোড়া ত্বক থেকে মুক্তি দেবে এই ফেসপ্যাক।
চন্দন ও দুধ
পরিমাণ মতো চন্দন গুঁড়া দুধের সঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করলে ত্বক হবে উজ্জ্বল।
টমেটো ও দুধ
সমপরিমাণ টমেটোর রস ও দুধ একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণে তুলার বল ডুবিয়ে ত্বকে লাগান ঘষে ঘষে। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করবে এই মিশ্রণ।  
দুধ ও বেসন
বেসনের সঙ্গে পরিমাণ মতো দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। ফেসপ্যাকটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে পানির ঝাপটা দিয়ে ঘষে ঘষে উঠিয়ে ফেলুন। ত্বকের মরা চামড়া দূর করবে এই ফেসপ্যাক।
কলা ও দুধ
২ টেবিল চামচ পাকা কলার পেস্টের সঙ্গে দুধ মিশিয়ে ত্বকে লাগান। ত্বক হবে নরম ও কোমল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop