বাংলার সময়১৪ কিলোমিটার সড়ক এখন মরণ ফাঁদ!

সঞ্জয় কর্মকার অভিজিৎ

fb tw
somoy
মাদারীপুরের ইটেরপুল-ঘোষেরহাট সড়কের ১৪ কিলোমিটার সড়ক যানবাহন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। প্রতিদিনই ঘটছে অসংখ্য দুর্ঘটনা। দ্রুত সড়কটি সংস্কারের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।
এলাকাবাসী জানায়, ইটেরপুল-ঘোষেরহাট সড়কটি দিয়ে প্রতিদিন সদর ও কালকিনি উপজেলার ১৪টি ইউনিয়নের ৮ হাজার মানুষ যাতায়াত করেন। এই সড়ক দিয়ে শহর থেকে ঘোষেরহাট যেতে সময় লাগার কথা ৩০ মিনিট। কিন্তু ১৪ কিলোমিটার পথ যেতে এখন সময় লাগছে দেড় ঘন্টারও বেশি।
গত তিন বছরে সড়কটি অস্থায়ীভাবে সংস্কারের নামে ব্যয় করা হয়েছে এক কোটি টাকা। অথচ, সড়কটির অধিকাংশ স্থানে পিচ উঠে সৃষ্টি হয়েছে খানাখন্দ। সড়কে বড় বড় গর্ত সৃষ্টি হওয়ায় প্রায়ই যানবাহন বিকল হয়ে যাবার পাশাপাশি ঘটছে দুর্ঘটনা। এলাকাবাসী ও স্থানীয়রা সড়ক সংস্কারের সময় নিম্নমানের কাজের অভিযোগ তুললেও বিষয়টি আমলে নেয়নি কর্তৃপক্ষ। এতে ক্ষুব্ধ যাত্রী, চালক ও পথচারীরা।
ইজিবাইক চালক নুর আলম বলেন, সড়কে যাত্রী নিয়ে চলাচলে বেশ সমস্যা হয়। এই সড়কটি মৃত্যুর ফাঁদের চেয়ে কম নয়। ঠিকাদারী প্রতিষ্ঠান সঠিকভাবে কাজ না করায় সড়কটিতে খানাখন্দ লেগেই থাকে। দেখা যায় সড়ক মেরামত করছে, আবার সেই সড়কে একবার বৃষ্টির ছোঁয়া লাগলেই খানাখন্দ। এর দায়ভার কাদের?
এদিকে জেলার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানালেন, পুরো সড়কটি মেরামতের কাজ শিগগিরই শুরু হবে। এতে কমবে যাত্রী ও চালকদের ভোগান্তি। নতুন করে সড়কটি সংস্কারের জন্য ব্যয় ধরা হয়েছে ৪৪ কোটি টাকা। দরপত্র আহ্বান করা হয়েছে, গুণগত মান ঠিক করে সড়ক সংস্কার করা হবে। এ ব্যাপারে কর্তৃপক্ষ সজাগ রয়েছে।
মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা হয় এমন অভিযোগ আমাদের কাছে এসেছে। বিষয়টি আমরা কঠোরভাবে দেখবো, পরবর্তীতে কেউ যাতে কাজের ফাঁকি দিতে না পারে, সেই ব্যাপারে সড়ক বিভাগকে নির্দেশনা দেয়া হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop