ksrm

পশ্চিমবঙ্গপশ্চিমবঙ্গের ভোটে সহিংসতা, কংগ্রেস কর্মীর মৃত্যু

সুব্রত আচার্য

fb tw
somoy
পশ্চিমবঙ্গের ভোট সহিংসতায় একজন কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো দু’জন। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে মুর্শিদাবাদের ভগবান-গোলায় বালিগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের ১৮৮ নম্বর বুথের বাইরে তৃণমূল এবং কংগ্রেসের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটেছে বলে স্থানীয় গণমাধ্যম দাবি করেছে।
নিহত কংগ্রেস কর্মীর নাম টিয়ারুল শেখ। গ্রামবাসীরা পুলিশের নিস্ক্রিয়তার অভিযোগ তুলেছেন। যদিও পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।
এর আগে বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ এবং জঙ্গীপুর আসনের বেশ কিছু বুথে ইভিএম মেশিন খারাপ হওয়ার খবর পাওয়া গেলে নির্বাচন কমিশনের উদ্যোগে দ্রুত সেখানে ইভিএম মেশিন ঠিক করে ভোট স্বাভাবিক করার চেষ্টা করা হয়।
পশ্চিমবঙ্গসহ গোটা ভারতের প্রথম দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ১১ এপ্রিল। দ্বিতীয় দফায় ভোট হয় ১৯ এপ্রিল। আগামী চতুর্থ দফা ভোট হবে ২৯ এপ্রিল। তিন দফায় লোকসভার ৫৪৩ আসনের মেধ্যে ৩০২ আসনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। বাকি ২৪১ আসনের ভোট হবে বাকি চার দফার নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে।
এদিন পশ্চিমবঙ্গ রাজ্যে তিন জেলায় পাঁচ আসনের ভোটগ্রহণ শেষ হয়। দুপুর একটা পর্যন্ত নির্বাচন কমিশন ৫২ শতাংশ ভোট হওয়ার খবর নিশ্চিত করেছে প্রশাসন। তবে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই হার ৭৫ থেকে ৮০ শতাংশ ছাড়িয়ে যাবে বলেও মনে করা হয়।
মুর্শিদাবাদের ডোমকল, লালবাগসহ বেশ কিছু জায়গায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সংঘর্ষের ঘটনা ঘটে। কোথাও কোথাও দু’পক্ষের মধ্যে বোমাবাজি ও গুলির ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।
এইকভাবে মালদার চাচলের বেশ কয়েকটি বুথের বাইরেও সংঘর্ষের খবর মিলেছে। যদিও সংঘর্ষের বিষয়ে স্থানীয় পুলিশ প্রশাসন এমন কি নির্বাচন কমিশনের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop