বাংলার সময়দেশের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন

ওয়েব ডেস্ক

fb tw
বাঙালি জাতির গৌরব আর অহংকারের মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে দেশের বিভিন্ন স্থানে মুক্তিযুদ্ধের স্মৃতি ফলক ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।
চট্টগ্রাম:স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বন্দরনগরী চট্টগ্রামের শহীদ মিনারে নামে মানুষের ঢল। ১২টা ১ মিনিটে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চট্টগ্রাম সিটি মেয়র এম মঞ্জুর আলম। এরপর মহানগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দীন চৌধুরী, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
ফেনী:ফেনীতে প্রথম প্রহরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ চত্বরে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে নামে সর্বস্তরের মানুষের ঢল। প্রথমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজামুদ্দিন হাজারী। এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং বিভিন্ন রাজনৈতিক পেশাজীবী সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।
সিলেট:প্রথম প্রহরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
ময়মনসিংহ:ময়মনসিংহে মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। এরপর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন শ্রদ্ধা জানায়।
রংপুর:রংপুরে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানান সিটি মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু। এরপর মুক্তিযোদ্ধা সংসদ, প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।
রাজশাহী:রাজশাহীতে রাত ১২টা ১ মিনিটে নগরীর ভুবন মোহন পার্ক শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ। এরপর রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।
গোপালগঞ্জ:এদিকে, মহান বিজয় দিবসের প্রথম প্রহরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।
এছাড়া মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বগুড়া, কুষ্টিয়া ও চাঁদপুরসহ দেশের বিভিন্ন স্থানে শহীদ মিনার ও মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop