ধর্মরমজানে কাবা শরীফে ২১ হাজার নতুন কার্পেট

সময় সংবাদ

fb tw
somoy
আসছে রমজান, আর এই উপলক্ষে সারাবিশ্বের মুসলিমরাই নিচ্ছেন নানা প্রস্তুতি। পিছিয়ে নেই সৌদি আরবের মুসলিমরাও। মক্কার পবিত্র বাইতুল্লাহ ও মদিনার মসজিদে নববীতে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।
বৃহস্পতিবার মাসজিদুল হারামের পুরাতন সব কার্পেট সরিয়ে বিছানো হয়েছে নতুন কার্পেট। নতুন করে বিছানো কার্পেটের সংখ্যা ২১ হাজার।
সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএকে মসজিদুল হারামের পরিচর্যা কমিটির ডাইরেক্টর মোহাম্মাদ আল জাবেরি জানান, কাবা শরিফের নিয়মিত পরিচর্যার অংশ হিসেবে পুরাতন সব কার্পেট বদলানো হয়েছে। রমজানে আগত মুসল্লিদের আমরা সব ধরনের সুবিধা দিতে চাই। যাতে মুসল্লিরা একাগ্রচিত্তে ইবাদাত করতে পারেন। উন্নতমানের নতুন এ কার্পেটগুলো সৌদি আরবেই বানানো হয়েছে।
নতুন এ প্রকল্পের পরিচালক নায়েফ আল জাহদালি জানান, হারামাইন শরিফাইনের ব্যবস্থাপনা কমিটি হজ ও উমরা আদায়কারীদের সব সুবিধা নিশ্চিত করতে খুবই আন্তরিক। হারাম শরিফে আগত মুসল্লিরা যাতে পূর্ণ সন্তুষ্টি ও সুবিধার সঙ্গে তাদের সময়গুলো ইবাদতে ব্যয় করতে পারেন, সে লক্ষ্যে ব্যবস্থাপনা কমিটি কাজ করে যাচ্ছে।
এ দিকে রমজানকে সামনে রেখে কাবা শরিফের তৃতীয় সম্প্রসারণ প্রকল্প শেষ হয়েছে। বাইতুল্লাহর বর্ধিত এ অংশে একসঙ্গে ২ লাখ ৮০ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop