ksrm

লাইফস্টাইলরূপচর্চার ভুলগুলো

সময় সংবাদ

fb tw
somoy
বর্তমানে প্রায় সব বয়সী মানুষই রূপচর্চা বিষয়ে মেনে চলেন। তবে কিছু মানুষ রূপচর্চা করেন ঠিকই কিন্তু কিছু ভুলের কারণে রূপচর্চার যে উপকারটুকু পান তার চেয়ে ক্ষতি করেন বেশি। রূপচর্চার কিছু ভুল ডেকে আনতে পারে বিপদ। জেনে নিন সেগুলো-
ত্বক পরিষ্কার না করা: সুস্থ ও স্বাভাবিক ত্বক পেতে প্রতিদিন দু’বার নিয়ম করে অবশ্যই ত্বক পরিষ্কার করতে হবে। এজন্য ত্বকের ধরন বুঝে ফেসওয়াশ ব্যবহার করা উচিৎ। শুষ্ক, তৈলাক্ত ও মিশ্র ত্বকের জন্য বাজারে ভিন্ন ভিন্ন ফেসওয়াশ পাওয়া যায়। তাই অবশ্যই ত্বকের ধরণ অনুযায়ী ফেসওয়াশ দিয়ে নিয়ম করে ত্বক পরিষ্কার করুন।
অতিরিক্ত স্ক্রাব করা: স্ক্রাব করলে ত্বকের মরা চামড়া দূর হয়ে ত্বক উজ্জ্বল ও লাবণ্যময় হয়ে ওঠে। খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত স্ক্রাব করা না হয়। ত্বকের ধরন অনুযায়ী সপ্তাহে দু-তিনবারের বেশি স্ক্রাব ব্যবহার করবেন না।
সানব্লক ক্রিম ব্যবহার না করা: বাইরে বের হওয়ার আগে এবং রান্নাঘরে যাওয়ার সময় সানব্লক ক্রিম ব্যবহার করতে হবে। আকাশ মেঘলা থাকুক কিংবা রোদেলা, নিয়ম করে সানব্লক ক্রিম লাগান। সানব্লক মেখে তারপর মেকআপ করুন। এটা শুধু নারীদের জন্যই নয়, পুরুষরাও নিয়মিত সানব্লক ব্যবহার করুন।
মেকআপ না তোলা: অনেকেই আছেন যারা সারাদিনের পরিশ্রমের পর বাড়ি ফিরে মেকআপ না তুলেই ঘুমিয়ে যান। এটি ত্বকের জন্য খুবই ক্ষতিকর। একারণে অবশ্যই মেকআপ তুলতে হবে। বিছানার পাশে ওয়েট ওয়াইপ রাখুন যেন সহজেই মেকআপ পরিষ্কার করে ঘুমাতে পারেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop