ksrm

রসুই ঘরযেভাবে তৈরি করবেন ডিম চপ

সময় সংবাদ

fb tw
somoy
দুটি ভিন্ন স্বাদের ডিম চপ বানিয়ে ফেলতে পারেন ইফতার আয়োজনে। জেনে নিন কীভাবে বানাবেন।
উপকরণ:
আলু- ৪টি (সেদ্ধ), পেঁয়াজ কুচি, আধা কুচি, ভাজা শুকনা মরিচ- স্বাদ মতো, ধনেপাতা কুচি- আধা কাপ, লবণ- স্বাদ মতো, ভাজা জিরার গুঁড়া- কোয়ার্টার চা চামচ, চাট মসলা- কোয়ার্টার চা চামচ, ডিম- প্রয়োজন মতো, তেল- পরিমাণ মতো, পুদিনা পাতা- কয়েকটি, লেবুর রস- ১ চা চামচ
ব্রেডক্রাম্ব- প্রয়োজন মতো।
প্রস্তুত প্রণালি:
পেঁয়াজ কুচির সঙ্গে ভাজা শুকনা মরিচ, ধনেপাতা কুচি ও লবণ দিয়ে ডলে মেখে নিন। ভাজা জিরার গুঁড়া ও চাট মসলা দিয়ে আবারও মাখুন। সেদ্ধ আলুর খোসা ছাড়িয়ে মিশ্রণে দিয়ে ভালো করে চটকে নিন। একদম মিহি করে চটকাবেন। অর্ধেক পরিমাণ আলুর ভর্তা আলাদা করে ফেলুন। ডিমের পুরভরা আলুর চপের জন্য ডিম সেদ্ধ করে মাঝখান থেকে কেটে নিন। অর্ধেক ডিম হাতে নিয়ে চারপাশে আলু ভর্তা দিয়ে ঢেকে দিন।
আরেক স্বাদের চপ তৈরি করার জন্য প্যানে দেড় চা চামচ তেল নিয়ে দুটি ডিম দিয়ে দিন। ডিম নেড়েচেড়ে আলাদা করে তুলে রাখা আলুর ভর্তা ও সামান্য লবণ দিয়ে নাড়তে থাকুন। পুদিনা পাতা কুচি ও লেবুর রস দিন। ৪ থেকে ৫ মিনিট ভেজে নামিয়ে হাত দিয়ে আবারও কচলে নিন। এবার কাবাবের মতো আকৃতি করে নিন।
স্বাদ মতো লবণ দিয়ে দুটি ডিমের সাদা অংশ ফেটে নিন বাইরের কোটিংয়ের জন্য। এবার সবগুলো আলুর চপ ডিমে ডুবিয়ে ব্রেডক্রাম্বে গড়িয়ে নিন। প্যানে তেল গরম করে ভেজে নিন চপ। ইফতারে পরিবেশন করুন গরম গরম।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop