প্রবাসে সময়‘শ্রমিকদের স্বার্থে কোনো সিন্ডিকেট হতে দেবো না’

সময় সংবাদ

fb tw
somoy
নতুন প্রক্রিয়ার মাধ্যমে অত্যন্ত স্বচ্ছতার ভিত্তিতে বৈধ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে মালয়েশিয়ায় কর্মী পাঠানো হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।
স্থানীয় সময় শনিবার (১১ মে) মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের রয়েল চোলান হোটেলে সময় টিভির রিপোর্টারকে এসব কথা বলেন তিনি। সেখানে উপস্থিত ছিলেন, মালয়েশিয়ায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।
এসময় তিনি বলেন, ‘আমরা শ্রমবাজারকে দুই নম্বর অবস্থানে নিয়ে যেতে চাই। দেশের স্বার্থ, শ্রমিকদের স্বার্থের বিরুদ্ধে আমি কোনো সিন্ডিকেট হতে দেবো না। আমাদের দেশের সম্মান বজায় রাখতে বাংলাদেশি কোনো শ্রমিক যেন অবৈধভাবে অবস্থান না করেন, এবং তাঁরা যেন মালয়েশিয়ার আইন মেনে চলেন এবং রীতিনীতিকে শ্রদ্ধা করেন।’
বন্ধুপ্রতিম দেশ মালয়েশিয়ায় যাঁরা অবস্থান করছেন, তাঁদের অনেক দায়িত্ব আছে জানিয়ে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী যেকোনো অপপ্রচার থেকে তাদের সতর্ক থাকার আহ্বান জানান।
মালয়েশিয়া সফর সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, ‘সফরের মূল উদ্দেশ্য হচ্ছে, মালয়েশিয়ায় স্থগিত থাকা শ্রমবাজার যত দ্রুত সম্ভব আলোচনা করে খোলার ব্যবস্থা করা এবং যেসব বাংলাদেশি দেশটিতে অনিয়মিতভাবে বসবাস করছেন এ নিয়ে আগামী মঙ্গলবার চার সদস্যের প্রতিনিধি দল মালয়েশিয়ার পুত্রাজায়ায় দেশটির মানবসম্পদ মন্ত্রীর সঙ্গে দ্বি-পাক্ষিক আলোচনায় বসবে। আশা করি, এ বৈঠকে ভালো একটি রেজাল্ট আমরা দিতে পারবো শ্রমিকদের।'
উল্লেখ্য, মালয়েশিয়ার স্থগিত শ্রমবাজার খোলার বিষয়ে এবং দেশটিতে থাকা অবৈধ বাংলাদেশি শ্রমিকদের পুনরায় বৈধতাসহ বিভিন্ন বিষয়ে দ্বি-পাক্ষিক আলোচনার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল শনিবার দেশটিতে পৌছান।
এদিকে, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদের নেতৃত্বে মালয়েশিয়ার বিভিন্ন কোম্পানি ভিজিট, কর্মীদের সঙ্গে সাক্ষাৎ ছাড়াও সারওয়াকের গভর্নর, চিফ মিনিস্টার, ইন্ডাস্ট্রিয়াল মালিক, সারওয়াকের বাংলাদেশ কমিউনিটির সঙ্গেও আলোচনা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop