ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়এসএসসি পরীক্ষায় ওমানে এগিয়ে 'বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম'

সময় সংবাদ

fb tw gp
somoy
বরাবরের মতো এবারও এসএসসি পরীক্ষায় ওমানের বাংলাদেশ স্কুল এন্ড কলেজ সাহাম অভাবনীয় সাফল্য পেয়েছে। বিজ্ঞান বিভাগ থেকে ১১জন ও ব্যবসা বিভাগ থেকে ৮জন নিয়ে মোট ১৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল পরীক্ষায়। ১৯ জন পরীক্ষার্থীর মধ্যে তিনজন গোল্ডেন এ প্লাস, ১১ এ প্লাস এবং ৫ জন এ পেয়ে উত্তীর্ণ হয়েছে। এমন ফলাফল পেয়ে বেশ খুশি স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।
স্কুলের পরিচালক ইঞ্জিনিয়ার হাসানুজ্জামান হাসান এক বিবৃতিতে জানান 'ওমানের একমাত্র ন্যাশনাল কারিকুলামে পরিচালিত এই স্কুলটি ইতিমধ্যেই ওমানে বেশ আলোড়ন সৃষ্টি করেছে, কয়েকদিন আগে ওমানে চারটি দেশের ১৪টি প্রতিষ্ঠান এর ভিতর সাহাম স্কুল এক নাম্বার অবস্থান অর্জন করেছিল সাইন্স মেলায়, স্কুলের এমন সাফল্যের জন্য তিনি প্রতিষ্ঠানের সাথে জড়িত সকলকে ধন্যবাদ দেন।
এছাড়াও স্কুলের প্রিন্সিপাল এমএস ইসলাম শফিক সকল শিক্ষক শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, মরুভূমির দেশ ওমানে প্রায় ৮ লাখ বাংলাদেশি বসবাস করছে, এর ভেতর অনেকেই পরিবার নিয়ে থাকেন দেশটিতে। বিদেশের মাটিতে ছেলেমেয়েদের লেখাপড়ায় প্রচুর অর্থ ব্যয় করতে হয়। তাছাড়াও বিদেশে ছেলেমেয়েদের বাংলা ভাষা শিক্ষা দেওয়ারও কোনো সুযোগ থাকে না। ওমানের মাটিতে বাংলা ভাষায় সু-শিক্ষায় শিক্ষিত করার স্বপ্ন নিয়ে আজ থেকে ১০ বছর আগে সাহাম নামক এলাকায় বাংলাদেশ কমিউনিটির সহযোগিতায় ইঞ্জিনিয়ার মুহাম্মাদ হাসানুজ্জামান হাসান প্রতিষ্ঠা করেন এই স্কুলটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
বিশ্বকাপের সময়
সংবাদ প্রতিনিধি
GoTop