মহানগর সময়দুই সিটির ভূমিকা নিয়ে হাইকোর্টের অসন্তোষ

সময় সংবাদ

fb tw
বায়ু দূষণ রোধ, জলাবদ্ধতা নিরসন এবং মশা নিধনে দুই সিটির ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।
বুধবার (১৫ মে) সকালে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটির প্রধান দুই নির্বাহীকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন আদালত। বলেন, জনগণ সিটি করপোরেশনকে যে কর দেন সে অনুযায়ী সেবা পান না। দুই সিটির দুর্নীতি নিয়েও কথা বলেন আদালত। একই সঙ্গে বায়ু দূষণ রোধ, জলাবদ্ধতা নিরসন এবং মশা নিধনে কী পদক্ষেপ নেয়া হয়েছে, সে বিষয়ে আগামী একমাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এর আগে সকালে আদালতের নির্দেশে হাইকোর্টে হাজির হন দুই সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা।
ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, ময়লা নিষ্কাশনে আমরা কি ব্যবস্থা নিয়েছি সেটার আমরা আমাদের মতো একটা প্রতিবেদন জমা দিয়েছি। আদালত একটা নির্দেশনা দিয়েছেন, আমরা সেই মোতাবেক পরবর্তীতে প্রতিবেদন জমা দিবো।  
ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল হাই বলেন, মশা নিরসনের জন্য আমাদের যে নির্দেশনা দিয়েছেন আমরা তা নিয়ে মিটিং করেছি। আগে আমাদের ওষুধের ঘাটতি ছিল এখন আর ঘাটতি নেই। এখন নিয়মিত ওষুধ ছিটানো হচ্ছে।  
ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশার বলেন, বিগত সময়ে যে পদক্ষেপ গ্রহণ করেছেন তা তারা আজ উপস্থাপনের চেষ্টা করেছেন এতে আদালত সন্তুষ্ট হননি। আজকে আবার তাদের সময় দিয়েছেন আদালত। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop