খেলার সময়দ্বিতীয় ওয়ানডেতেই ৫ উইকেট পেলেন রাহী

সময় সংবাদ

fb tw
somoy
ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডেতেই ৫ উইকেট পেলেন আবু জায়েদ রাহী। অভিষেক হওয়ার আগেই তাকে বিশ্বকাপের দলে রাখায় সমালোচনায় জর্জরিত হয়েছিলেন নির্বাচকরা। গেল কদিন ক্রিকেট পাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছিলো তার পরিবর্তে সুযোগ পেতে পারেন তাসকিন আহম্মেদ। তবে, চাপের মুখেও ভেঙ্গে পরেননি রাহী। দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন সমালোচকদের। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই এমন অর্জনে বেড়েছে তার আত্মবিশ্বাস।
ইংল্যান্ড বিশ্বকাপের দলে ডাক পাওয়ার পর থেকেই, তার নির্বাচন নিয়ে হয়েছে বিস্তর সমালোচনা। ওয়ানডেতে যার অভিষেকই হয়নি। এমন একজন নতুন মুখ বিশ্বকাপের মঞ্চ রাঙ্গাবেন কি করে? সমালোচকদের তির্যক চাহনি আর বাকা কথার জবাবটা যে রাহী এভাবে দেবেন তা হয়ত ভাবেননি কেউ।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক। তবে, সেটা স্মরণীয় হয়নি। ৯ ওভার বল করে দিয়েছেন ৫৬ রান। নিন্দুকদের জন্য যুগিয়েছিলো সমালোচনার বাড়তি রসদ। তবে, এক ম্যাচ দিয়েই তো আর কাউকে বিচার করা যায়না। টিম ম্যানেজমেন্টও নিয়ম রক্ষার ম্যাচে আবারো সুযোগ দিলেন রাহীকে। আর এই সুযোগটাই লুফে নিলেন সিলেটের এই পেসার।
আগের ম্যাচেই আয়ারল্যান্ডের হয়ে আলো ছড়িয়েছিলেন অ্যান্ডি বলব্রাইনি। তবে, এদিন বেপরোয়া হয়ে ওঠার আগেই চারটি সেঞ্চুরির মালিক ২৮ বছর বয়সী এ ব্যাটসম্যানকে মাত্র ২০ রানেই থামিয়ে দেন রাহী। ক্লনটার্ফে নিজের প্রথম উইকেটের আনন্দে ভাসলেন রাহী।
পরের উইকেটে রাহীকে কিছুটা সহায়তা যুগিয়েছিলো ভাগ্যও। অফসাইডে ফুলটস হয়ে যাওয়া বলে ব্যাট করেন উইলিয়াম পোর্টারফিল্ড। তা লুফে নিতে কোন ভুল করেননি লিটন দাস। সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে ছিলেন পোর্টারফিল্ড। বলবার্নির পর এমন মুহূর্তে তাকে ফিরিয়ে আইরিশদের বড় সংগ্রহের স্বপ্ন অনেকটাই গুড়িয়ে দেন আবু জায়েদ রাহী।
দুই উইকেট ঝুলিতে পুরেই যেন পাহাড় সমান আত্মবিশ্বাস পেলেন ২৫ বছর বয়সী এই পেসার। ক্লনটার্ফে শুরু হল রাহী নামের অখ্যাত এক পেসারের ঝর। টানা দুই বলে কেভিন ও ব্রায়ানের পর ১৩০ রানে প্যাভিলিয়নের টিকিট ধরিয়ে দিলেন পল স্টারলিংকে। সে সঙ্গে অনেকটাই ফিঁকে হয়ে পড়ে আয়ারল্যান্ডের ৩০০ রান পেরোনোর স্বপ্ন।
রাহীর তাণ্ডবে কাপছে তখন আইরিশরা। চার উইকেট নিয়েও ক্ষ্যান্ত হননি তিনি। পঞ্চম শিকার গ্যারি উইলসন। ত্রিদেশীয় সিরিজে এর আগে বেশ কবার টাইগারদের বিপদের সময়ে বুক চিতিয়ে লড়াই করেছেন অধিনায়ক মাশরাফি। প্রতিপক্ষ দলের বড় সংগ্রহে ব্রেকথ্রু এনে জয় উপহার দিয়েছেন টাইগারদের। তবে, এদিন ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই সে কাজটি করে দেখালেন রাহী। ৯ ওভার বল করে ৫৮ রানে নিয়েছেন ৫টি উইকেট।
ইংল্যান্ড বিশ্বকাপেও এমনভাবেই ঝ্বলে উঠুক রাহী। গুড়িয়ে যাক প্রতিপক্ষের ব্যাটিং দূর্গ। এমনটাই স্বপ্ন দেখেন লাল সবুজের সমর্থকরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop