প্রবাসে সময়সৌদিতে স্পন্সর ছাড়াই মিলবে রেসিডেন্সি গ্রিন কার্ড

সময় সংবাদ

fb tw
somoy
সৌদি আরবে কোনো স্পন্সর ছাড়াই মিলবে রেসিডেন্সি গ্রিন কার্ড। গত বুধবার সৌদি আরবের শুরা কাউন্সিল এ পরিকল্পনায় অনুমোদন দেয়। এর উদ্দেশ্য বিদেশি উদ্যোক্তা ও বিনিযোগকারীদের আকৃষ্ট করা। বিভিন্ন দেশের নাগরিকদের পাশাপাশি বাংলাদেশিরাও এর সুবিধা পাবেন।
বিদেশি উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বুধবার সৌদি আরবের শুরা কাউন্সিলে প্রিভিলেজড আকামা সিস্টেম নামে একটি পরিকল্পনার অনুমোদন দেয়া হয়। এর ফলে কোনো স্পন্সর ছাড়াই সৌদি আরবে চালু হচ্ছে রেসিডেন্সি গ্রিন কার্ড।
নতুন পরিকল্পনা বাস্তবায়ন হলে বিদেশি দক্ষ শ্রমিক এবং ব্যবসায়ীরা এর সুবিধা ভোগ করতে পারবে। এমন খবরে উচ্ছ্বসিত প্রবাসী বাংলাদেশিরাও।
বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ীরা জানান, সৌদি সরকার তাদের উন্নয়ে কাজটি করতে যাচ্ছে। এটি হলে তাদের জন্য ভাল হবে আমাদের জন্য ভাল হবে।
বিদ্যমান আকামা ব্যবস্থায় রেসিডেন্সিয়াল পারমিটের জন্য একজন স্পন্সর বা নিয়োগকর্তার অনুমতি জরুরি। তবে, নতুন ব্যবস্থায় এ সবের দরকার হবে না। কিন্তু এ সুবিধার জন্য নির্দিষ্ট ফি দিতে হবে।
দুই ক্যাটাগরিতে রেসিডেন্সি গ্রিন কার্ড দেয়া হবে। একটি স্থায়ী এবং অন্যটি অস্থায়ী। এর জন্য বৈধ অভিবাসীর, ক্রেডিট কার্ড, হেলথ কার্ড এবং পাসপোর্ট থাকতে হবে। সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের ভিশন ২০৩০ বাস্তবায়নের অংশ হিসেবে সৌদি আরবে এ সুবিধা দেয়া হচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop