ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

লাইফস্টাইলত্বকের যত্নে দারুচিনি

সময় সংবাদ

fb tw gp
somoy
মুখের দাগে এটা ওটা কত কিছু ব্যবহার করে থাকেন। তবে ঘরের রান্না ঘরেই যে পড়ে থাকে দাগের মহৌষধ তাকি জানেন নাকি অজানাতেই বিষয়টি। যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন বাসার রান্না ঘরে থাকা অল্প দামি জিনিস কিভাবে নামি-দামি ব্রান্ডের কসমেটিক্সকে হার মানায়। আর সেই পড়ে থাকা জিনিসের নাম হলো দারুচিনি। এটা সবার রান্না ঘরেই থাকে।
দারুচিনির মধ্যে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা ব্রণকে শুষ্ক করে, ত্বকের রক্ত চলাচল বাড়ায়, ত্বকের বাইরের অংশকে অক্সিজেন প্রদান করে, পোর মিনিমাইস করে, অতিরিক্ত অয়েল রিমুভ করতে সাহায্য করে। ব্রণের জন্য এখন অতিরিক্ত খরচ না করে ঘরে বসেই তার ট্রিটমেন্ট সম্ভব।
প্রথমে ত্বক বেশ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন। ফেসওয়াশ ব্যবহার করতে পারেন। ত্বক পরিষ্কার থাকতে হবে। তবে ত্বকে কোনো স্ক্রাব ব্যবহার করবেন না, কেননা স্ক্রাব আমাদের ত্বকের পোরগুলো খুলে দেয় যার জন্য এই প্যাকটি পুরোপুরি কাজ করবে না। এই প্যাকটির জন্য একটি ডিম লাগবে। এরপর ২ টেবিল চামচ দারুচিনি মিক্স করতে হবে। ভালো করে মিশিয়ে নিয়ে আধাঘণ্টার জন্য ফ্রিজে রেখে দিতে হবে। তারপর পুরো মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। এবার উষ্ণ গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। এই প্যাকটি ফ্রিজে রেখে ৩ দিন ব্যবহার করা যাবে।
এছাড়াও রয়েছে আরেকটি উপায়। এই প্যাকটির জন্য প্রথমে একটি বাটিতে ৩ টেবিল চামুচ মধু এবং ১ টেবিল চামচ দারুচিনি নিয়ে ভালো করে মেশাতে হবে। তারপর ত্বকে লাগিয়ে আধা ঘণ্টার মতো রেখে দিতে হবে। এরপর ধীরে ধীরে ম্যাসাজ করতে থাকুন। প্রায় ১০ মিনিট ম্যাসাজের পর হালকা গরম পানি দিয়ে ত্বক ভালো করে ধুয়ে ফেলুন। ত্বক ভালো করে ধোয়ার পর পরিষ্কার তোয়ালে দিয়ে মুখ শুকিয়ে নিন। এই প্যাকটি সপ্তাহে ২ দিন ব্যবহারই যথেষ্ট।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop