ksrm
JoyBD odhikarnews sonargaonuniversity niet

প্রবাসে সময়প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে কাজ করছে ডব্লিউবিও

হাসানুজ্জামান সাকী

fb tw gp
সারা বিশ্বে প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে শক্তিশালী প্লাটফর্ম গড়ে তোলার কাজ করছে ফ্রান্সের প্যারিসে স্থাপিত ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন-ডব্লিউবিও। সংগঠনটির নেতৃবৃন্দ সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া ও মেরিল্যান্ডে এক মতবিনিময় সভার আয়োজন করে। 
আইটি প্রতিষ্ঠান পিপল এন্ড টেকে আয়োজিত এ অনুষ্ঠানে ডব্লিউবিও এবং যুক্তরাষ্ট্রের নেতৃস্থানীয় ব্যক্তিরা অংশ নেন। তারা প্রবাসীদের কল্যাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। 
বিশ্বের বিভিন্ন স্থানে বাংলাদেশি কমিউনিটির সমস্যা ও সম্ভাবনার কথা শুনে তাদের অধিকার রক্ষায় কাজ করছে ফ্রান্সের প্যারিসের ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন-ডব্লিউবিও। এরই অংশ হিসেবে এবার সংগঠনটির নেতৃবৃন্দ মতবিনিময় করেন ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া ও মেরিল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের সাথে। সেমিনারে অংশ নেন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শ্রেণী, পেশা ও কমিউনিটি নেতৃবৃন্দ। তারা প্রবাসীদের কল্যাণে আরও বেশি করে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।
মূলধারার তরুণ রাজনীতিক আনিকা রহমান বলেন, আমি শুনেছি ওরা অনেক মানুষকে চাকরি দিয়েছে। দেশের জন্য আমরা কত কিছু করতে পারি, তা নিয়ে আলোচনার জন্য তারা এখানে এসেছে।
পিপল এন টেক-এর প্রতিষ্ঠাতা এবং সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ বলেন, সারাবিশ্বে এনআর-রা সেদেশের মেইনস্ট্রিমে কনট্রিবিউট করছে এবং এক্সপার্টিজ অর্জন করছে। এই এক্সপার্টিজটা বাংলাদেশে শেয়ার করার জন্য একটা প্ল্যাটফর্ম দরকার, ডব্লিউবিও সেই প্ল্যাটফর্মের সুযোগ দিচ্ছে।
ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের নেতারা জানান, সারা পৃথিবীতে প্রবাসীদের কল্যাণে কাজ করার মতো কোনো শক্তিশালী প্ল্যাটফর্ম নেই। তাই তারা সেই অভাব পূরণ করার লক্ষ্যে কাজ করছেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র প্রবাসী নেতৃস্থানীয় বাংলাদেশি ব্যক্তিদের আগ্রহ দেখে অনুপ্রাণিত ডব্লিউবিও নেতারাও।
ডব্লিউবিও-এর প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ বলেন, এই কমিউনিটির সাথে মিটিংটা অত্যন্ত আশাপ্রদ।
ডব্লিউবিও-এর এক্সিকিউটিভ ফকরুল আকম সেলিম বলেন, স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোতে আমাদের কর্মকাণ্ডকে কিভাবে আরো ত্বরান্বিত করতে পারবো, এবং সারা পৃথিবীর এনআরবি-দের স্বার্থ সুরক্ষায় কিভাবে আমরা আরো দ্রুতগতিতে কাজ করতে পারবো সেই প্রত্যয় ব্যক্ত করেছি।
সেমিনার শেষে আবৃত্তি ও দেশের গান গেয়ে শোনান শিল্পীরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
GoTop