বাংলার সময়সরকারি চাল নিতে টাকা দিতে হচ্ছে জেলেদের!

জিয়াউল হক

fb tw
somoy
পিরোজপুর সদর উপজেলার সিকদার মল্লিক ইউনিয়নে জেলেদের অর্থের বিনিময়ে চাল বিতরণের অভিযোগ পাওয়া গেছে। জেলেরা জানান, সোমবার (২০ মে) সকালে তাদের তিন মাসের জন্য জন প্রতি ১২০ কেজি চাল দেওয়ার জন্য প্রত্যেকের কাছ থেকে ১০০ টাকা নেওয়া শুরু করেন ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য মোঃ রফিক হাওলাদার।
এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে পরবর্তীতে প্রত্যেকের কাছ থেকে ৯০ টাকা করে নেওয়া শুরু করেন তিনি। তবে জেলেদের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়ে ক্যামেরার সামনে কোনো কথা বলতে রাজি হননি ইউপি সদস্য রফিক হাওলাদার।
টাকা নেওয়ার সময় ট্যাগ অফিসারের দায়িত্বে থাকা সদর উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মতিউর রহমান উপস্থিত থাকলেও, তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।
এছাড়া বিগত দিনে যেসব জেলেরা চাল পেয়েছে তাদের নাম তালিকা থেকে বাদ দেওয়ারও অভিযোগ রয়েছে।
তবে মোবাইল ফোনে টাকা নেওয়ার কথা স্বীকার করে ওই ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান, তিন মাসের চাল পরিবহনের খরচ হিসেবে জনপ্রতি ৯০ টাকা করে নেওয়া হয়েছে।
ঝাটকা সংরক্ষণের ভর্তুকি হিসেবে জনপ্রতি জেলেকে চার মাস ৪০ কেজি করে চাল দিচ্ছে সরকার। আর সিকদার মল্লিক ইউনিয়নে এ তালিকায় রয়েছে ২৫৯ জন জেলে।

আরও পড়ুন

জোড়াতালি আর রঙের প্রলেপের লঞ্চে মৃত্যুফাঁদ!জঙ্গিদের কোনো দেশ-ধর্ম নেই: প্রধানমন্ত্রীরূপপুর প্রকল্পে দুর্নীতির অভিযোগে ঢাকায় ‘বালিশ বিক্ষোভ’মিলার বিরুদ্ধে মামলা করলেন সাবেক স্বামীবালিশ-কেতলি উঠানোর খরচ শুনে হাসলেন বিচারপতিরাজাউ খেয়ে বেঁচে আছেন খালেদা জিয়া: রিজভীমির্জা ফখরুল সংসদে আসলে ভালো বিরোধী নেতৃত্ব গড়ে উঠতো: কাদেরএবারও দুদকের জিজ্ঞাসাবাদে হাজির হলেন না রুহুল আমিন হাওলাদার

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop